নিজাম হাজারীর ভাগ্য নির্ধারণ আজ

  • ফেনী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০১৬, ০২:১৭ পিএম
নিজাম হাজারীর ভাগ্য নির্ধারণ আজ

ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর এমপি পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিটের রায় মঙ্গলবার (৬ ডিসেম্বর) ধার্য করেছেন হাইকোর্ট। আজ নির্ধারণ হবে তার সাংসদ পদ থাকবে কি থাকবে না।

বিচারপতি এমদাদুল হক ও বিচারপতি এফ আর এম নাজমুল আহসান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গত ১ ডিসেম্বর উভয় পক্ষের শুনানি শেষে এ দিন ধার্য করেন।

ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম হাজারী ২০১৪ সালের নির্বাচনে এমপি নির্বাচিত হন। সাজা কম খেটেই বেরিয়ে যান সাংসদ শিরোনামে ২০১৪ সালের ১০ মে একটি জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদের সঙ্গে যুক্ত করে তার ওই পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে ফেনী জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সাখাওয়াত হোসেন ভূঁইয়া রিট আবেদনটি করেন। রিট আবেদনের ওপর প্রাথমিক শুনানি শেষে ২০১৪ সালের ৮ জুন হাইকোর্ট রুল জারি করেছিলেন। গত ১৯ জানুয়ারি হাইকোর্টের এই বেঞ্চে রুল শুনানি শুরু হয়। নিজাম হাজারী বর্তমানে ফেনী-২ আসনের এমপি।

আজকের রায়কে ঘিরে ফেনীতে যুবলীগ বিক্ষোভ কর্মসূচি পালন করবে। রায় নিজাম হাজারীর পক্ষে গেলে বিজয় মিছিল আর বিরুদ্ধে গেলে বিক্ষোভ মিছিলের প্রস্তুতি নিয়েছে জেলা যুবলীগ। এদিকে সকল ধরনের অপ্রীতিকর ঘটনা সামাল দিতে বিপুল পরিমাণ আইন-শৃংখলাবাহিনী প্রস্তুত রয়েছে বলে জানান ফেনী মডেল থানার ওসি (তদন্ত) শহিদুল ইসলাম।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!