আবেদন খারিজ

ওয়াটার হিটারে গ্যাস সংযোগে বাধা কাটলো

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০১৭, ০৫:২০ পিএম
ওয়াটার হিটারে গ্যাস সংযোগে বাধা কাটলো

ঢাকা: রাজধানীর ভিআইপি এলাকায় ওয়াটার হিটারে গ্যাস লাইন বিচ্ছিন্ন করতে সরকারের আবেদন খারিজ করেছেন সুপ্রিমকোর্ট। সোমবার (১৩ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন অপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

আদালতের এ আদেশের ফলে গুলশান, বনানী, বারিধারা, উত্তরা, এয়ারপোর্ট, বেইলি রোড ও মিন্টু রোড এলাকায় গ্যাস সংযোগ চলবে। এছাড়া রাজধানীর তিন তারকা ও পাঁচ তারকা হোটেলেও এ সংযোগ থাকবে মর্মে আদেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন, সিনিয়র আইনজীবী এবিএম নুরুল ইসলাম। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট গিয়াস উদ্দিন ও অ্যাডভোকেট মহিউদ্দিন মহিম।

গত ৩০ নভেম্বর তিতাস গ্যাস কর্তৃপক্ষ এসকল এলাকায় ওয়াটার হিটার থেকে গ্যাস লাইন বিচ্ছিন্ন করতে পত্রিকায় বিজ্ঞাপন দেয়। এ আদেশের বৈধতা চ্যালেঞ্চ করে হাইকোর্টের গুলশানের ৭৯ রোডের ১৫ নং হাউজের মালিক আশিক এলাহিসহ ২০ জনের পক্ষে রিট আবেদন করা হয়।

আদালতের আদেশের পর আইনজীবী নুরুল ইসলাম বলেন, রাজধানীর এসব ভিআইপি এলাকায় ১ লাখ বিদেশিরা বাসা ভাড়া নিয়ে বসবাস করত। ব্যবসায়িক কাজ করত। সরকারের এরকম আদেশের ফলে বিদেশিরা চলে যাচ্চেন। ফলে এসকল বাড়ির মালিকরা আর্থিকভাবে ক্ষতির সম্মুখিন হচ্ছেন।

তিনি বলেন, এ ব্যাপারে হাইকোর্টে আরো অনেকগুলো মামলা দায়ের করা আছে।

আইনজীবী নুরুল ইসলাম আরো বলেন, আদালতের আদেশের ফলে এ সকল এলাকার ওয়াটার হিটারে গ্যাস সংযোগে আর কোনো বাধাই রইলো না।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!