মৌলভীবাজারের ৪ জনের অভিযোগ গঠন পেছালো

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১৭, ২০১৭, ০২:০৯ পিএম
মৌলভীবাজারের ৪ জনের অভিযোগ গঠন পেছালো

ঢাকা: মানবতাবিরোধী অপরাধের মামলায় মৌলভীবাজার জেলার রাজানগরের চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশের দিন পিছিয়ে ৭ মে ধার্য করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। সোমবার (১৭ এপ্রিল) চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বাধীন ২ সদস্যর ট্রাইব্যুনাল এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন প্রসিকিউটর শেখ মুশফেক কবীর।

২০১৫ সালের ২৬ নভেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল মৌলভীবাজারের ৪ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ওই দিনই রাজনগর উপজেলার পাঁচগাঁও গ্রাম থেকে মাওলানা আকমল আলীকে গ্রেপ্তার করে পুলিশ। পরে ট্রাইব্যুনাল তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তিনি মৌলভীবাজার টাউন সিনিয়র কামিল মাদরাসার অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ। তবে বাকী তিন আসামি মোলভীবাজারের মো. আনিস মিয়া ওরফে লাল মিয়া, আব্দুল মোসাব্বির ও আমীর আলীকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

২০১৬ সালের ৩০ মে এই চারজনের বিরুদ্ধে অভিযোগ আমলে নেন ট্রাইব্যুনাল। এর আগে একই বছরের ২৩ মার্চ তাদের বিরুদ্ধে তদন্তের চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করেন তদন্ত সংস্থা। তদন্ত প্রতিবেদনে তাদের বিরুদ্ধে আনুমানিক ১০২টি পরিবারের ১৩২টি ঘরে লুটপাট ও অগ্নিসংযোগ, ৬ জনকে ধর্ষণ, ৭ জনকে অপহরণ ও ৬১ জনকে হত্যার অভিযোগ আনা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!