খোকনকে সাত মামলায় জামিন দিলো হাইকোর্ট

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ৪, ২০১৭, ০৩:২৭ পিএম
খোকনকে সাত মামলায় জামিন দিলো হাইকোর্ট

ঢাকা: হরতাল- অবরোধে গাড়ী পোড়ানো ও নাশকতার অভিযোগে দায়ের হওয়া সাত মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে জামিন দিয়েছন হাইকোর্ট। রোববার (০৪ জুন) এ বিসয়ে দায়ের করা এক আবেদনের শুনানি করে বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্রাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

ঢাকায় একটি ও নরসিংদিতে ৬টি মোট সাত মামলায় আজ জামিন পেলেন খোকন। আদালতের খোকনের পক্ষে শুনানী করেন সুপ্রিমকোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। পরে তিনি জামিনের বিষয়টি সাংবাদিকদের জানান।

অ্যাডভোকেট সগীর হোসেন লিওন জানান, গত ৪ মে নাশকতার অভিযোগে দায়ের হওয়া সাত মামলায় খোকনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। ঢাকা সিএমএম আদালতে নাশকতার ১৩ মামলায় আত্মসমর্পন করে জামিন আবেদন করেন বিএনপির এই নেতা। শুনানি শেষে আদালত ছয় মামলায় জামিন আবেদন মঞ্জুর করলেও আরো সাতটি মামলায় জামিন না দিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর থেকেই তিনি ঢাকার কেরানী গঞ্জ কারাগারে রয়েছেন। তার বিরুদ্ধে আরো কয়েকটি মামলা থাকায় আপাতত তিনি মুক্তি পাচ্ছেন না।

২০১৫ সালের প্রথম দিকে বিএনপির ডাকা হরতাল অবরোধ কর্মসূচি চলকালে রাজধানীর পল্টন থানায় দায়ের করা নাশকতার পাঁচ মামলা, গুলশান ও কাফরুল থানায় চাদাবাজির অভিযোগে আরো দুটি মামলা দায়ের হয়।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!