একজনের ফাঁসি

দুই লাখ টাকায় পেয়েছিলেন সন্তানের গলিত লাশ

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৪, ২০১৭, ০২:৫৪ পিএম
দুই লাখ টাকায় পেয়েছিলেন সন্তানের গলিত লাশ

ঢাকা: টাকার জন্য সন্তানকে অপহরণ করেছিল দুষ্কৃতিকারীরা। দাবি করা হয়েছিল পাঁচ লাখ টাকা। আদরের সন্তানকে পেতে বাবা-মা জোগার করে দিয়েছিলেন দুই লাখ টাকা। কিন্তু জীবিত নয় তারা পেয়েছিলেন শিশুসন্তানের গলিত লাশ। কেরানীগঞ্জের মুগারচরে ঘটেছিল এই নিষ্ঠুর ঘটনা। খুন হওয়া শিশুটির নাম আবদুল্লাহ (১১)।

ওই ঘটনায় খোরসেদ আলম নামে এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১৪ জুন) দুপুরে ঢাকার ৩ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক সাঈদ আহমেদ এ রায় ঘোষণা করেন।

এ ছাড়া রায়ে মেহেদী হাসান শামীম নামে এক আসামিকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। শামীমের বোন মিতু আক্তারকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। মিতুর মা নাসিমা বেগমকে খালাস দেওয়া হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আবদুল্লাহ জেলার পশ্চিম মুগারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র। ২০১৬ সালের ২৯ জানুয়ারি তাকে অপহরণ করা হয়। অপহরণকারীরা তার পরিবারের কাছে সাড়ে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। ছেলেকে মুক্ত করতে তার বাবা-মা অপহরণকারীদের ২ লাখ টাকা দেন। অপহরণের দিনই আসামিরা শিশু আবদুল্লাহকে মুখ চেপে ও শ্বাসরোধ করে হত্যা করে। হত্যার পর তার লাশ প্লাস্টিকের ড্রামে ভরে রাখা হয়। পরে তার গলিত লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ৩১ জানুয়ারি আবদুল্লাহর নানা মারফত আলী বাদী হয়ে কেরানীগঞ্জ থানায় মামলা করেন। এরপর ওই বছরের ৭ ফেব্রুয়ারি মামলার মূল আসামি মোতাহার হোসেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Link copied!