ভুয়া জামিননামায় ‘মুক্ত’ আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৬, ২০১৭, ০৩:২২ পিএম
ভুয়া জামিননামায় ‘মুক্ত’ আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: মামলার নথি জাল করে জামিন নিয়ে পালিয়ে যাওয়া আসামি হুমায়ুন কবির জনুকে সাত দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার (৬ জুলাই) এই আদেশ দেন।

একই মামলার আরেক আসামি হাইকোর্টে জামিন নিতে এলে এই জালিয়াতির বিষয়টি ধরা পরে। এরপর হাইকোর্ট আসামি জনুকে সাত দিনের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। এই জালিয়াতির ঘটনায় কারা জড়িত, সেই বিষয়ে মামলা দায়ের করতে রেজিস্ট্রার জেনারেলকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

প্রসঙ্গত: গত বছরের ১৩ নভেম্বর মুগদা থানাধীন বিশ্বরোড গার্মেন্টস গলির সামনের রাস্তায় অস্ত্র ও গুলি কেনাবেচার সময় চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। এই ঘটনায় পুলিশ ওই দিনই মুগদা থানায় অস্ত্র আইনে মামলা  দায়ের করে। এই মামলায় জনু এবং শহর আলী ওরফে লিটন গ্রেপ্তার হন। নথি জাল করে গত ২৭ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে জামিন নেন আসামি জনু।

মামলার অপর আসামি শহর আলী বৃহস্পতিবার (৬ জুলাই) হাইকোর্টে জামিন চান। শহর আলীর আইনজীবী নাসিমা আক্তার শানু আদালতে বলেন, ‘মামলার আসামি জনু হাইকোর্টে জামিন পেয়েছেন। সেই হিসেবে শহর আলীও জামিন পেতে পারেন।’

তখন আদালত জনু ও শহর আলীর জামিন আবেদন পর্যালোচনা করেন। ওই পর্যালোচনায় আদালত দেখতে পান যে, মূল এজাহার ও জব্দ তালিকার নথি জাল করে জামিন আবেদন করেছিলেন জনু। যেখানে তার কাছ থেকে একটি পিস্তল ও ৪ রাউন্ড গুলি উদ্ধারের বিষয়টি উল্লেখই ছিল না। পরে হাইকোর্ট জনুর জামিন বাতিল করে আত্মসমর্পণের নির্দেশ দেন। আর শহর আলীর জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!