সাবেক ফুটবলার আমিনুল দুই দিনের রিমান্ডে

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৭, ০৫:৪০ পিএম
সাবেক ফুটবলার আমিনুল দুই দিনের রিমান্ডে

ঢাকা: জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (১০ ডিসেম্বর) দুপুরে ঢাকা মহানগর আদালতের হাকিম মাহমুদুল হাসান এ আদেশ দেন।

গত বুধবার (৬ ডিসেম্বর) শাহবাগ থানায় দায়ের করা নাশকতার মামলায় সাবেক ফুটবলার আমিনুল হককে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। তবে ওইদিন আদালত শুনানি শেষে আসামির জামিন আবেদন নামঞ্জুর করে রিমান্ডের শুনানির জন্য রোববার দিন ধার্য করেন। তারই পরিপ্রেক্ষিতে শুনানি শেষে দুই দিনের রিমান্ডের আদেশ দেন বিচারক।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ঢাকার বকশীবাজার এলাকার আলিয়া মাদ্রাসা মাঠে অস্থায়ী বিশেষ জজ আদালতে হাজিরা দিয়ে ফিরে যাওয়ার পথে তার দলীয় নেতাকর্মীরা বঙ্গবাজার, সচিবালয়, মৎস্যভবনসহ বিভিন্ন এলাকায় যানবাহনে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে।

পরে এ ঘটনায় শাহবাগ থানায় মামলা করা হয় এবং বিশৃঙ্খলার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হককে গ্রেপ্তার করা হয়।

দেশের ফুটবলের অন্যতম সেরা গোলরক্ষক ছিলেন আমিনুল। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়কের দায়িত্বও পালন করেন তিনি। জাতীয় দলের হয়ে দীর্ঘদিন তিনি দুর্দান্ত খেলেছেন। ২০১০ সালের দিকে ফুটবলকে বিদায় জানান আমিনুল। খেলা থেকে অবসরের পর আমিনুল বিএনপিতে যোগদান করেন। সর্বশেষ ঘোষিত বিএনপির কেন্দ্রীয় কমিটিতে তিনি ক্রীড়াবিষয়ক সম্পাদক হন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!