জামিন স্থগিতের মেয়াদ বাড়লো আপনের তিন মালিকের

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০১৭, ১২:৩৬ পিএম
জামিন স্থগিতের মেয়াদ বাড়লো আপনের তিন মালিকের

ঢাকা: মানি লন্ডারিংয়ের ৩ মামলায় আপন জুয়েলার্সের মালিকদের হাইকোর্টের দেয়া জামিন স্থগিতাদেশের মেয়াদ বাড়ানো হয়েছে। আগামী ২ জানুয়ারি পর্যন্ত মেয়াদ বাড়িয়েছেন বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

মালিক তিনজন হলেন দিলদার আহমেদ সেলিম এবং তার দুই ভাই গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে। ২ জানুয়ারী আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানির দিন নির্ধারণ করে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের চেম্বার আদালতের বিচারপতি মির্জা হোসেইন হায়দার এই আদেশ দেন।

আদালতে আপন জুয়েলার্সের মালিকদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

এর আগে গত ১৮ ডিসেম্বর রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে আপন জুয়েলার্সের মালিকদের হাইকোর্টের দেয়া জামিন আজকের দিন পর্যন্ত স্থগিত করেছিলেন চেম্বার আদালত। গত ১৪ ডিসেম্বর আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিম এবং তার দুই ভাই গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে একটি করে মামলায় জামিন দেন হাইকোর্ট।

গত ২২ নভেম্বর তিন ভাইয়ের বিরুদ্ধে রাজধানীর গুলশান, ধানমন্ডি, উত্তরা ও রমনা থানায় মানি লন্ডারিং আইনে করা পৃথক ৫টি মামলায় কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন।

এ অবস্থায় রুলের  শুনানি শেষে পাঁচ মামলার মধ্যে তিন মামলায় জামিন দেন আদালত।

দিলদার আহমেদের বিরুদ্ধে উত্তরা ও ধানমন্ডি থানার মামলায় আদেশ প্রদান ১ মাসের জন্য মূলতবি রাখা হয়।

রাজধানীর রেইনট্রি হোটেলে গত ২৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণের শিকারের অভিযোগে ৬ মে বনানী থানায় মামলা হয়। পরে গত ৪ জুন শুল্ক বিভাগ আপন জুয়েলার্সের ডিএনসিসি মার্কেট, উত্তরা, মৌচাক, সীমান্ত স্কয়ার ও সুবাস্তু ইনম শাখা থেকে প্রায় ১৫ মণ সোনা ও ৪২৭ গ্রাম ডায়মন্ড জব্দ করার পর তা রাষ্ট্রীয় অনুকুলে বাংলাদেশ ব্যাংকে জমা রাখা হয়।

এরপর দিলদার আহমেদ সেলিম এবং তার দুই ভাই গুলজার আহমেদ ও আজাদ আহমেদের বিরুদ্ধে কর ফাঁকি ও মানি লন্ডারিং-এর অভিযোগ পৃথক ৫টি মামলা দায়ের করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!