রাজীবের পরিবারকে ক্ষতিপূরণের আদেশ স্থগিত চায় বিআরটিসি

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১১, ২০১৮, ১২:৫৩ পিএম
রাজীবের পরিবারকে ক্ষতিপূরণের আদেশ স্থগিত চায় বিআরটিসি

ঢাকা : দুই বাসের পাল­াপালি­তে হাত হারানোর পর অবশেষে জীবন প্রদীপ নিভে যাওয়া কলেজ ছাত্র রাজীব হোসেনের পরিবারকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। আপিল বিভাগের চেম্বার জজ আদালতে আগামী রোববার (১৩ মে) এ আবেদনের ওপর শুনানি হতে পারে।  

বিআরটিসির আইনজীবী ব্যারিস্টার মো. মুনীরুজ্জামান বলেন, আবেদনে বিআরটিসির ক্ষতিপূরণের অংশ স্থগিতের আরজি রয়েছে। কার কতটুকু দায়, সেটা পরিমাপ না করে কিংবা তদন্ত না করে ক্ষতিপূরণের আদেশ দিয়েছেন হাইকোর্ট। কেউ ক্ষতিপূরণ চাইলে ট্রাইব্যুনাল হয়ে তা করতে হবে।

এ ছাড়া বিআরটিসি রাষ্ট্রের প্রতিষ্ঠান। তারা কীভাবে ক্ষতিপূরণ দেবে? এসব কারণে হাইকোর্টের আদেশ চেয়েছি। গত ৮ মে রাজীবের পরিবারকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ। ক্ষতিপূরণের এই টাকার অর্ধেক ৫০ লাখ টাকা আগামী এক মাসের মধ্যে পরিশোধ করতে বলা হয় রাষ্ট্রীয় মালিকানাধীন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) ও বেসরকারি প্রতিষ্ঠান স্বজন পরিবহনের মালিককে।

এর মধ্যে দুটি পরিবহন প্রতিষ্ঠানকে ২৫ লাখ টাকা করে দিতে হবে। আগামী ২৫ জুন এ বিষয়ে পরবর্তী শুনানির দিন ধার্য রয়েছে। গত ৩ এপ্রিল দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে বিআরটিসির বাসে তার হাতটি বেরিয়েছিল সামান্য বাইরে। হঠাৎই পেছন থেকে একটি বাস বিআরটিসির বাসটিকে ওভারটেক করার জন্য বাঁ দিক গা ঘেঁষে পড়ে। দুই বাসের প্রবল চাপে রাজীবের হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। প্রায় ১৩ দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় গত ১৬ এপ্রিল রাত ১২টা ৪০ মিনিটে মারা যান রাজীব।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!