সিলেটে ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৩১, ২০১৯, ০৩:৪৯ পিএম
সিলেটে ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

ঢাকা : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর সিলেট জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩১ আগস্ট) সিলেটের কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন হলে অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মো. মাহবুব উল আলম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী এবং ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া।

স্বাগত বক্তব্য দেন- এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও সিলেট জোনপ্রধান মুহাম্মাদ সাঈদ উল্লাহ। সম্মেলনে ব্যাংকের সিলেট জোনের ২১ টি শাখার ব্যবস্থাপক, নির্বাহী ও অন্যান্য কর্মকর্তাগণ  উপস্থিত ছিলেন।  

প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি প্রধান অতিথির ভাষণে বলেন ইসলামী ব্যাংক দেশে শ্রেষ্ঠ ব্যাংকের মর্যাদা অর্জন করে বিশ্বমঞ্চে আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করে চলেছে। তিনি বলেন, বিকল্প ব্যাংকিং সেবাকে জনপ্রিয় করার মাধ্যমে ব্যাংকিং সেবার বাইরে থাকা জনগোষ্ঠীকে প্রযুক্তিসমৃদ্ধ আর্থিক লেনদেনে অভ্যস্ত করতে হবে। এছাড়া দেশের প্রত্যন্ত অঞ্চলে আধুনিক ব্যাংকিং সেবা, এজেন্ট ব্যাংকিং, ব্যাংকিং বুথ, এমক্যাশ সেবা পৌঁছে দিয়ে টেকসই ব্যবসায়িক প্রবৃদ্ধি অর্জনের ধারা অব্যাহত রাখতে তিনি কর্মকর্তাদের নির্দেশ দেন।

মো. মাহবুব উল আলম সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ সেবা প্রদানের মাধ্যমে দেশের ব্যাংকিংখাতে অগ্রণী ভুমিকা পালন করছে। এই ব্যাংক বর্তমানে ৩৪৬টি শাখা ও ৫৮৫টি এজেন্ট ব্যাংকিং আউটলেটের মাধ্যমে স্বল্পব্যয়ে সহজতর আধুনিক সেবা দিয়ে যাচ্ছে। আইবিবিএল ই-পে, মোবাইল ব্যাংকিং, আই-ব্যাংকিং ও আইস্মার্ট অ্যাপসহ বিকল্প ব্যাকিং সেবাকে আরো বেশি জনপ্রিয় করার মাধ্যমে আর্থিক উৎকর্ষ সাধনে সকলকে গুরুত্ব দিয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

সোনালীনিউজ/এএস

Link copied!