মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ করে ব্যাংকের ভাবমূর্তি রক্ষা করুন

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২০, ০৬:০৯ পিএম
মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ করে ব্যাংকের ভাবমূর্তি রক্ষা করুন

ফাইল ছবি

ঢাকা: এনসিসি ব্যাংকের শাখা পর্যায়ের কর্মকর্তাদের জন্য দিনব্যাপী ‘প্রিভেনশন অফ মানিলন্ডারিং এন্ড কমব্যাটিং দ্যা ফাইন্যান্সিং অব টেরোরিজম’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) ব্যাংকের ট্রেনিং ইন্সিটিটিউটে ডিজিটাল প্লাটফর্মে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) খন্দকার নাইমুল কবির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন। এসভিপি ও ডেপুটি ক্যামেলকো মো. আব্দুল ওহাব এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

ট্রেনিং ইন্সিটিটিউটের এফএভিপি ড. সৈয়দ জাভেদ মো. সালেহ্উদ্দিন প্রশিক্ষণ কোর্সটি সমন্বয় করেন। মোট ৩৮ জন প্রশিক্ষণার্থী অনলাইনে কর্মশালায় অংশগ্রহণ করেন। 

এসময় এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) খন্দকার নাইমুল কবির প্রধান অতিথির ভাষণে অংশগ্রহণকারী কর্মকর্তাদের মানিলন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধের কলাকৌশল ভালোভাবে রপ্ত করে ব্যাংকের ভাবমূর্তি রক্ষায় কাজ করতে বলেন। তিনি শাখা পর্যায়ের কর্মকর্তাদের মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধকল্পে সংশ্লিষ্ট বিধিবিধান পরিপালন করে সতর্কতার সঙ্গে কাজ করার পরামর্শ দেন। 

এছাড়া, তিনি ব্যাংক একাউন্ট খোলা এবং টাকা পাঠানো ক্ষেত্রে গ্রাহক পরিচিতি সম্পর্কিত সঠিক ও পূর্ণাঙ্গ তথ্য সরবরাহ ও সংরক্ষণে অধিকতর সচেতন হওয়ার জন্য ব্যাংক কর্মকর্তাদের নির্দেশ দেন। 

সোনালীনিউজ/এমএইচ
 

Link copied!