দেশে কি পেঁপের আকাল পড়েছে?

  • নিজস্ব প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৩, ২০২৪, ০২:৪৬ পিএম
দেশে কি পেঁপের আকাল পড়েছে?

ফাইল ছবি:

ঢাকা: সবজির বাজার যখন চওড়া তখন পেঁপেতে নির্ভর ছিল সাধারণ মানুষ। সেই পেঁপের দাম এখন ৮০ টাকা কেজি। বাজারে সবজির দাম বৃদ্ধিতে অস্বস্তিতে ক্রেতারা। বিক্রেতারা বলছেন মোকামেই বেশি, কেনা পড়েছে ৭২ টাকা।

শুক্রবার (৩ মে) রাজধানীর বিভিন্ন বাজারে এমন চিত্র দেখা গেছে। 

পেঁপের দাম সারাবছর ৪০ টাকার মধ্যে থাকে। হুট করে গত সপ্তাহে ৫০ টাকায় ছিল। এখন ৮০ টাকা। একলাফে ৩০ টাকা বেড়ে গেলো, দেশে কি পেঁপের আকাল পড়েছে? বলছেন এক ক্রেতা। 

এক বিক্রেতা বলেন, গতরাতে বৃষ্টির কারণে কারওয়ান বাজারে সবজি সরবরাহ কিছুটা কম ছিল। তার আগে প্রচণ্ড গরমে সবজি নষ্ট হয়েছে। সব মিলিয়ে ঈদের পর থেকেই সবজির বাজার চড়া।

এছাড়াও বাজারে প্রতি কেজি সজনে ডাটা ১৪০-১৮০ টাকা, বরবটি, করলা, কাকরোল, ঝিঙা, চিচিঙা ৮০-১০০ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে পটোল আর ঢেঁড়স ৬০-৭০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে।

বাজারে নতুন করে পেঁয়াজের দাম ৫-১০ টাকা বেড়েছে। প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭০ টাকা দরে, যা ৬০-৬৫ টাকা ছিল। অন্যদিকে, বাজারে আদা, রসুনের দামও বাড়তি। প্রতি কেজি আমদানি করা আদা, রসুন বিক্রি হচ্ছে ২৪০ টাকা দরে। এছাড়া চাল, ডাল, আটা, ময়দার মতো পণ্যের সঙ্গে মাছ ও মাংসের দামও উচ্চমূল্যে স্থিতিশীল।

তবে বাজারে গত কয়েকদিনে ব্রয়লার মুরগি ও ফার্মের মুরগির ডিমের দাম কমেছে। বাজারে এখন প্রতি কেজি ব্রয়লার বিক্রি হচ্ছে ২১০-২২০ টাকা দরে। যা আগের চেয়ে ২০ টাকা কম। এছাড়া প্রতি ডজন ডিম বিক্রি হচ্ছে ১২০ টাকা দরে, যা ১৩০ টাকা ছিল।

এএইচ/আইএ

Link copied!