‘স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার’ দেবে বিএসইসি

  • নিজস্ব প্রতিবেদক  | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২১, ২০২৪, ০৭:৪৮ পিএম
‘স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার’ দেবে বিএসইসি

ঢাকা: পুঁজিবাজারের সেরা মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান বা ইন্টারমিডিয়ারিজদের বার্ষিক স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার দেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ২০২৩ সালের পারফরমেন্স বিবেচনা করে পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে ‘স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরষ্কার ২০২৩’ দেওয়া হবে।

আগামী বুধবার (২২ মে) সন্ধ্যা ৭টায় রাজধানীর প্যান পাসিফিক সোনারগাঁও হোটেলে এ পুরষ্কার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিএসইসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

পুঁজিবাজারের সদস্যভুক্ত স্টক ব্রোকার ও স্টক ডিলার, মার্চেন্ট ব্যাংক ও অ্যাসেট ম্যানেজমেন্ট (সম্পদ ব্যবস্থাপনা)-এই তিন ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার দেওয়া হবে। 

এছাড়া পুরষ্কার প্রদান অনুষ্ঠান ছাড়াও দেশের অর্থনীতিসহ প্রতিটি ক্ষেত্রে নারীদের অবদান ও অংশগ্রহণের স্বীকৃতি জানানো এবং আর্থিক খাতে তথা পুঁজিবাজারে নারীদের অধিকতর অংশগ্রহণ উৎসাহিতকরণের লক্ষ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ‘পুঁজিবাজারে নারী’ শীর্ষক একটি আলোচনার আয়োজন করেছে।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী-রুবাইয়াত-উল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে অর্থপ্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান ও অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আব্দুর রহমান খান উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ। এ সময় বিএসইসির কমিশনার ড. এটিএম তারিকুজ্জামান, কমিশনার আব্দুল হালিম ও অধ্যাপক ড. রুমানা ইসলামসহ পুঁজিবাজার সংশ্লিষ্ট স্টেকহোল্ডাররা উপস্থিত থাকবেন।

Link copied!