সেই বিতর্কিত বিজ্ঞাপন প্রচার বন্ধ করল রবি

  • বিশেষ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৬, ০৭:২০ পিএম
সেই বিতর্কিত বিজ্ঞাপন প্রচার বন্ধ করল রবি

সমালোচনার মুখে অবশেষে বিতর্কিত সেই বিজ্ঞাপনটি প্রচার আপাতত বন্ধ রেখেছে রবি। রোববার (৯ অক্টোবর) থেকে দেশের কোনো টিভি চ্যানেলেই এটি প্রচার হচ্ছে না। 

চলমান ইংল্যান্ড-বাংলাদেশের দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও সেই বিজ্ঞাপনটি প্রচার করা থেকে বিরত থেকেছে রবি। 

শুক্রবার (৭ অক্টোবর ) ইংল্যান্ড-বাংলাদেশের প্রথম ওয়ানডে ম্যাচের দিন বিজ্ঞাপনটি নজরে আসে সবার। আর ওইদিন বিকেল থেকেই শুরু হয় সমালোচনা। ফেসবুকে বিজ্ঞাপনটি নিয়ে রীতিমত সমালোচনার ঝড় বয়ে চলে।

সেই পরিপ্রেক্ষিতে সোনালীনিউজসহ দেশের বিভিন্ন অনলাইন গণমাধ্যম এ নিয়ে খবর প্রকাশ করে। ‘রবির বিতর্কিত বিজ্ঞাপন : ফেসবুকে সমালোচনার ঝড়’ শিরোনামে একটি খবর প্রকাশ করে সোনালীনিউজ। 

তবে বিজ্ঞাপনটির প্রচার বন্ধ হওয়ার বিষয়ে জানতে রবির বিভিন্ন বিভাগে যোগাযোগ করা হলে কারো মন্তব্য পাওয়া যায়নি। খোঁজ নিয়ে জানা গেছে, সমালোচনার মুখেই বিজ্ঞাপনটি বন্ধ করে দিয়েছে রবি। তবে এটি সাময়িকভাবে। পরবর্তীতে আবারো সেটি প্রচারের সম্ভাবনা রয়েছে। 

রবির বিজ্ঞাপনটিতে দেখানো হয়েছে, জাতীয় পতাকার ডিজাইনে টি-শার্ট দিয়ে কাজের বুয়া জানালার গ্রিল পরিষ্কার করছেন। এই দৃশ্যটি দেখেই বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করেন অনেকে। সাধারণ দর্শকদের পাশাপাশি বেশ ক’জন তারকাও এই বিজ্ঞাপনটি নিয়ে ক্ষোভ প্রকাশ করে ফেসবুকে নিজেদের মন্তব্য প্রকাশ করেছেন।

সাধারণ মানুষের পাশাপাশি অনেক তারকাও বিজ্ঞাপনী সংস্থা অ্যাডকমের ব্যানারে নির্মিত ২০ সেকেন্ডের এই বিজ্ঞাপনটির আইডিয়ার সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

রবির নতুন একটি বিজ্ঞাপন নিয়ে সমালোচনার ঝড় উঠেছে ফেসবুকে। অনেকে বলছেন, এই বিজ্ঞাপনের মাধ্যমে রবি জাতীয় পতাকার অবমাননা করেছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Link copied!