‘ই-কমার্সের আওতায় আসছে দেশের সব ডাকঘর’

  • বিশেষ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৬, ২০১৬, ০৫:৪২ পিএম
‘ই-কমার্সের আওতায় আসছে দেশের সব ডাকঘর’

দেশের ৯ হাজার ৮৮৬ টি পোস্ট অফিসকে (ডাকঘর) ই-কমার্সের কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। এই লক্ষ্যে পোস্ট অফিসগুলোকে শিগগিরই ই-কমার্সের সঙ্গে যুক্ত করা হবে জানিয়েছেন তিনি।

বুধবার (২৬ অক্টোবর) রাজধানীর একটি অভিজাত পাঁচ তারকা হোটেলে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ই-কমার্স পলিসি কনফারেন্সের তৃতীয় সেশনে ‘বিজনেস লিডারশিপ ডায়ালগ অন ই-কমার্স’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বেসিসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রাসেল টি আহমেদের সঞ্চালনায় সেমিনারে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমদ, ই ক্যাবের সভাপতি রাজিব আহমেদসহ সংশ্লিষ্ট অনেকে।

কনফারেন্সের প্লাটিনাম স্পন্সর হিসেবে আছে ভিসা, সিলভার স্পন্সর এসএসএল কমার্স এবং নলেজ পার্টনার হিসেবে রয়েছে কম্পিউটার জগৎ।

প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, ই-কমার্সের ভিত্তি গড়ে তুলতে হলে প্রথমেই প্রয়োজন ইন্টারনেটের গতি বৃদ্ধি। এই প্রাথমিকভাবে কাজ করে দিয়েছে সরকার।

এছাড়া এই খাতে লেনদেন নিরাপদ ও নিশ্চিত করতে এবং ক্রেতা-বিক্রেতার উভয়ের খরচ    কমাতে দেশের ৯ হাজার ৮৮৬ টি পোস্ট অফিসকে ই-কমার্সের সঙ্গে যুক্ত করা তবে।

তবে তিনি মনে করেন খাতটির বিকাশে মূল ভূমিকা পালন করতে হবে এর উদ্যোক্তাদের।

ই-কমার্স সেক্টরে লেভেল প্লেয়িং ফিল্ড দরকার মন্তব্য করে তিনি বলেন, এই সেক্টরের সবাইকে নিয়ে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। মার্কেটকে প্রতিযোগীতাপূর্ণ করতে হবে। এটা আমাদের কাজ। আমরা এটা করে দিবো।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Link copied!