অর্থনীতিতে বিশেষ অবদান রাখছে পর্যটন শিল্প

  • নড়াইল প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৫, ২০১৭, ০৭:২২ পিএম
অর্থনীতিতে বিশেষ অবদান রাখছে পর্যটন শিল্প

নড়াইল: বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বাংলাদেশের পর্যটন শিল্প কর্মসংস্থান ও জাতীয় অর্থনীতিতে বিশেষ অবদান রাখছে। গত এক বছরে এক কোটি পর্যটক পরিবার-পরিজন নিয়ে দেশের বিভিন্ন স্থান ভ্রমণ করেছেন। 

রোববার (৫ নভেম্বর) বেলা ১১টায় নড়াইলের ইকোপার্ক ও প্রজাপতি ইকোপার্কের ফলক উন্মোচন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।  

তিনি বলেন, একজন পর্যটক ১১ জনের লোকের কর্মসংস্থান সৃষ্টি করে। এক সময় আমাদের দেশের মানুষ পর্যটন বলতে বিদেশ বুঝতো। বর্তমানে পর্যটন সম্পর্কে মানুষের মধ্যে আগ্রহ সৃষ্টি হয়েছে। ভালো পর্যটন কেন্দ্রকে মানুষ অন্তর দিয়ে অনুভব করে। 

মন্ত্রী বলেন, নড়াইলের শান্ত-স্বচ্ছ চিত্রানদীর পাড়ে গড়ে ওঠা ‘হাটবাড়িয়া জমিদার বাড়ি ইকোপার্ক ও প্রজাপতি পার্ক’ পর্যটন কেন্দ্রটি সবার দৃষ্টি কাড়বে বলে আমি আশা করি। 

এদিকে ইকোপার্ক চত্বরে ‘পর্যটনের সম্ভাবনা ও করণীয় শীর্ষক’ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, জেলা প্রশাসক এমদাদুল হক চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুল আরিফ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহাবুবুর রশীদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু, বৃহত্তর যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী শৈলেন্দ্রনাথ সাহা, অ্যাডভোকেট এসএ মতিন, জেলা ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, নারীনেত্রী আঞ্জুমান আরা, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান রানী বেগম। 

জানা যায়, নড়াইল পৌর এলাকার হাটবাড়িয়া জমিদার বাড়িতে প্রায় ২৩ একর জমির উপর এ পার্কটি কার্যক্রম শুরু হয়েছে।  

অনুষ্ঠানে পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন আরো বলেন, নড়াইলের পর্যটন কেন্দ্র উন্নয়নের জন্য ইতোমধ্যে ৪০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এছাড়া হাটবাড়িয়া জমিদার বাড়ি প্রজাপতি ও ইকোপার্ক নির্মাণ কাজ শেষ করতে প্রায় ৭৫ কোটি প্রয়োজন। ফ্যাসিবিলিটি প্লানের মাধ্যমে এ ইকোপার্কের নির্মাণকাজ শেষ হবে। আগামি অর্থ বছরে এ পর্যটন কেন্দ্রের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দের ঘোষণা দেন তিনি। 

সোনালীনিউজ/জেএ

Link copied!