সময় বাড়লো বাণিজ্য মেলার

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০১৮, ০৫:৩৪ পিএম
সময় বাড়লো বাণিজ্য মেলার

ঢাকা: ব্যবসায়ীদের আবেদনের ‍মুখে চার দিন সময় বাড়ানো হয়েছে ঢাকা আন্তর্জাতিক মেলার। রোববার(২8 জানুয়ারি) চার দিন সময় বাড়ানোর বিষয়টি ঘোষণা দিয়েছে রপ্তানি উন্নয়ন ব্যুরো।

এর ফলে ৩১ জানুয়ারির পরিবর্তে বাণিজ্য মেলা চলবে ফেব্রুয়ারি মাসের চার তারিখ পর্যন্ত। ৪ ফেব্রুয়ারি পর্দা নামবে এবারের বাণিজ্য মেলার।

তীব্র শীতের কারণে মেলার শুরুতে কম দর্শনার্থীর উপস্থিতি এবং যথাযথ পণ্য প্রদর্শন করা সম্ভব হয়নি জানিয়ে ক্ষতি পোষাতে বাড়তি পাঁচদিন সময় চেয়েছিলেন ব্যবসায়ীরা। গত ১ জানুয়ারি শুরু হওয়া বাণিজ্য মেলা আগামী বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) শেষ হওয়ার কথা ছিল। সময় বাড়ানোর জন্য ৩১ জানুয়ারির পর আরও চারদিন মেলা চলবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে ইপিবির সচিব (যুগ্ম-সচিব) ও বাণিজ্য মেলার পরিচালক আবু হেনা মোরশেদ জামান বলেন, মেলার সময় বাড়ানোর জন্য আবেদন করেছিলেন ব্যবসায়ীরা। সেটি বিবেচনার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। শুনেছি সে প্রেক্ষিতে চারদিন সময় বাড়িয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। তবে এখন পর্যন্ত লিখিত কোনো চিঠিপত্র পাইনি।

তবে বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ইতোমধ্যে চারদিনের সময় বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সংশ্লিষ্ট কাগজপত্রও ইবিপির উদ্দেশে পাঠানো হয়েছে।

মেলার সদস্য সচিব ও রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) উপ-পরিচালক (ফাইন্যান্স) মোহাম্মদ আবদুর রউফ বলেন, সম্প্রতি তারা (ব্যবসায়ী) আমাদের কাছে পাঁচদিন সময় বাড়ানোর আবেদন করেছেন। আমরা সেই আবেদন বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠিয়েছি। সেখান থেকেই সিদ্ধান্ত আসবে।

তাই সময় বাড়িয়ে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত করা হলে মালিকরা ক্ষতি পুষিয়ে নিতে পারবেন বলে আশা করা হচ্ছে।

সোনালীনিউজ/আতা

Link copied!