ইফতার অনুষ্ঠানে চেয়ারম্যান ও সিইও

আগের মতোই আস্থা রাখুন আইবিবিএলে

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২২, ২০১৮, ১১:০৫ পিএম
আগের মতোই আস্থা রাখুন আইবিবিএলে

ঢাকা : বেসরকারি খাতের ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের (আইবিবিএল) ওপর আগের মতো আস্থা রাখার আহ্বান জানিয়েছে ব্যাংকটির পরিচালনার সঙ্গে যুক্ত শীর্ষ ব্যক্তিরা। তারা বলছেন, আইবিবিএল এখন জাতীয় প্রতিষ্ঠান। এটি আগের মতোই শক্তিশালী। তাই ব্যাংকটির প্রতি সহায়তা ও ভালোবাসা অব্যাহত রাখুন। ব্যাংকটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক মো. নাজমুল হাসান এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মাহবুব উল আলম এ আহ্বান জানান।

মঙ্গলবার (২২ মে) রাজধানীর সোনারগাঁও হোটেলে আমানতকারী, বিনিয়োগের গ্রাহকসহ শুভানুধ্যায়ীদের জন্য আয়োজিত ইফতার অনুষ্ঠানের আগে এ নিয়ে কথা বলেন তারা।

নাজমুল হাসান বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে আইবিবিএল দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রেখে চলেছে। গত ৩৫ বছর ধরে সততা ও নিষ্ঠার সঙ্গে ব্যবসা পরিচালনা করে আসছে ব্যাংকটি। ক্ষুদ্র ও মাঝারি শিল্পসহ, কৃষি ও বাণিজ্যে বিনিয়োগ করে উন্নত দেশ গড়ার কাজ করছে। ব্যাংকটির মূল চালিকাশক্তি গ্রাহকের গভীর আস্থা। দেশের মানুষের অকুণ্ঠ সমর্থন ও ভালোবাসায় আজকের ইসলামী ব্যাংক শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়েছে।     

সম্প্রতি পর্ষদের চেয়ারম্যানের দায়িত্বে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষক আরো বলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ তার গ্রাহক আমানতকারীর বিশ্বাস ও আস্থা নিয়ে আরো শক্তিশালী ও দৃঢ় অবস্থানে দাঁড়াবে। বর্তমানে এর গ্রাহকসংখ্যা ১ কোটি ৩০ লাখ। একটি পরিবারের সদস্য ৪ জন ধরলে ৫ কোটির ওপরে সদস্য ইসলামী ব্যাংক পরিবারে। অর্থাৎ কোটি নয়, কোটি কোটি মানুষের ব্যাংক আইবিবিএল। আইবিবিএল শরিআহ মোতাবেক পরিচালিত হচ্ছে জানিয়ে তিনি গ্রাহক ও বিনিয়োগকারীদের ব্যাংকটির সঙ্গে আরো বেশি সম্পৃক্ত হতে বলেন।  

ব্যাংকের ক্যাশ ওয়াকফ আমানতের ওপর গুরুত্ব আরোপ করে আইবিবিএল চেয়ারম্যান বলেন, এটি শুধু সঞ্চয় নয়। এটি সমাজের দুস্থ ও দরিদ্রদের পুনর্বাসনে ভূমিকা রাখে।  এমডি ও সিইও মাহবুব উল আলম বলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ দেশের অন্যতম শক্তিশালী একটি ব্যাংক। আইবিবিএল দেশে ও বিশ্বে একটি বড় জায়গা করে নিয়েছে। ব্যাংকটির পরিচালনা চরিত্র আগের মতোই আছে, সামনের দিনেও থাকবে। এর প্রথম শক্তি হলো, ব্যাংকটি শরিআহ বিধিমালা। ব্যাংকটির আরেক শক্তি হলো সংস্কৃতি। ব্যাংকিং সেবায় আইবিবিএল সততা, নিষ্ঠা ও আন্তরিকতার চর্চা তৈরি করেছে। এ ধারা অব্যাহত থাকবে।  

তিনি বলেন, ইসলামী ব্যাংক লিমিটেডের তৃতীয় শক্তি হলো, রাষ্ট্রীয় নীতিমালা ও অগ্রাধিকারের সঙ্গে সমন্বয় করে চলা। কৃষক থেকে শুরু করে সাধারণ ছাত্রদের হিসাব পরিচালনা করে ইসলামী ব্যাংক।

অপরদিকে, ১ থেকে ১০ লাখ টাকা বিনিয়োগ করা ক্ষুদ্র উদ্যোক্তাদের সঙ্গে রয়েছে আইবিবিএল। এভাবে প্রায় ১১ লাখ মানুষ আমাদের ব্যাংক থেকে বিনিয়োগ নিয়েছে। দেশের শিল্পায়নে আশির দশক থেকে আইবিবিএল ভূমিকা রাখছে জানিয়ে বলেন, ওই সময় বেশ কিছু শিল্প গড়তে ব্যাংকটি বিনিয়োগ করে। সেই বিনিয়োগ ধারা আজো অব্যাহত রেখে জাতীয় উন্নয়নে ভূমিকা রাখছে। এক্ষেত্রে অতীতের ন্যায় সাহায্য-সমর্থন অব্যাহত রাখতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান আইবিবিএল সিইও।

ব্যাংকটির পরিচালনা পর্ষদকে অত্যন্ত দক্ষ আখ্যা দিয়ে মো. মাহবুব উল আলম বলেন, এই পর্ষদ বাংলাদেশের যত ব্যাংক আছে তার মধ্যে অত্যন্ত শক্তিশালী ও সমৃদ্ধ। তারা সব সময় সঠিক দিকনির্দেশনা দিয়ে যাচ্ছেন। ইফতার আয়োজনে ব্যাংকের পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্য ও ঊর্ধ্বতন কর্মকর্তারাও অংশ নেন।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!