শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়বে কিনা, যা বললেন প্রতিমন্ত্রী

  • নিজস্ব প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ০৩:২৯ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়বে কিনা, যা বললেন প্রতিমন্ত্রী

ফাইল ছবি:

ঢাকা: তীব্র গরমের কারণে বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আর বাড়বে কি-না তা আগামী শুক্র-শনিবারের মধ্যে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সচিবালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

ঈদুল ফিতর ও নববর্ষের ছুটি শেষে গত ২১ এপ্রিল শিক্ষা প্রতিষ্ঠান খোলার কথা থাকলেও তাপদাহের কারণে ছুটি এক সপ্তাহ বাড়ানো হয়েছে। আগামী ২৮ এপ্রিল থেকে স্কুল খোলার কথা। 

কিন্তু আবারও তিন দিনের হিট অ্যালার্ট জারি কার হয়েছে এবং চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এ পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হবে কি-না জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, তাপমাত্রার কথা তো বলা যায় না। আমাদের দু'দিন (শুক্র ও শনিবার) বন্ধ আছে, আমরা একটু দেখি, তারপর সিদ্ধান্ত নেব।

প্রতিমন্ত্রী বলেন, আবহাওয়া দপ্তরের সঙ্গে কথা হয়েছে। তারা বলেছে, যে তাপমাত্রা বাড়তে পারে। আমাদের শিক্ষামন্ত্রী বিদেশে আছেন। উনি শুক্রবার ফিরবেন, এরপর সিদ্ধান্ত নেব।

বিকল্প কোনো পরিকল্পনা আছে কি-না জানতে চাইলে তিনি বলেন, অনলাইন আছে, সেটা আমরা পরে দেখব। গ্রাম পর্যায়ে স্কুলগুলো তো অনলাইনে অভ্যস্ত না। সবকিছু চিন্তা করেই আমাদের কাজ করতে হবে।

আইএ

Link copied!