ঢাকায় ৩৬.৯ ডিগ্রি তাপমাত্রা, তবুও বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৪, ২০২৪, ০৬:০৭ পিএম
ঢাকায় ৩৬.৯ ডিগ্রি তাপমাত্রা, তবুও বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান

ঢাকা : বৃহস্পতিবার রাতে বৃষ্টির পরই কমতে শুরু করেছে রাজধানী ঢাকাসহ দেশের তাপমাত্রা।

শনিবার (৪ মে) রাজধানীতে ৩৬.৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের এক কর্মকর্তা আজ বিকেলে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

যদিও এই আবহাওয়ার মধ্যেই ঢাকার মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠান বন্ধ রেখেছে শিক্ষা মন্ত্রণালয়। গতকাল শুক্রবার ঢাকাসহ ২৫ জেলায় আজ শনিবার বন্ধের ঘোষণা দেওয়া হয়। এমন 'স্বাভাবিক' আবহাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। তবে শিক্ষা মন্ত্রণালয় বলছে, আবহাওয়া অধিদপ্তরের পরামর্শক্রেমই ২৫ জেলায় স্কুল-কলেজ বন্ধ রাখা হয়েছে আজ।

মিরপুর-১৩ এলাকার বাসিন্দা তন্ময় রহমান বলেন, শনিবার স্কুলে যাবে বলে-গত রাতে বাচ্চা ইউনিফরম গুছিয়ে রেখেছিল। মধ্য রাতে স্কুলের গ্রুপে জানানো হয়, শনিবার সকল শাখার শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে। ওই রাতে টেক্সট সিন না করলে সকালে মেয়েকে স্কুলে নিয়ে আবারও ফিরে আসতে হতো। বৃষ্টির পর রাজধানীসহ দেশের দুই এক জায়গা ছাড়া তাপমাত্রা সহনীয় পর্যায়ে চলে এসেছে। এখন শিক্ষামন্ত্রণায়ের উচিৎ, স্কুল খুলে দেওয়া।

শুক্রবার (৩ মে) ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন এ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আজ শনিবার সকালে আবহাওয়া অধিদপ্তর এক পূর্বাভাসে জানিয়েছে, আগামী তিন দিন দেশের প্রায় সব বিভাগে বৃষ্টি হতে পারে। একই সঙ্গে কোথাও কোথাও বজ্রসহ শিলাবৃষ্টি হতে পারে। তবে চলমান তাপপ্রবাহও অব্যহত থাকবে বলে জানিয়েছে রাষ্ট্রীয় সংস্থাটি। এ সময় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে। বাড়তে পারে বৃষ্টির প্রবণতা।     

এমটিআই

Link copied!