জবিতে শিবির পেটালো ছাত্রলীগ

  • জবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৩, ২০১৭, ০৫:৫৩ পিএম
জবিতে শিবির পেটালো ছাত্রলীগ

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) রিফাত আলম রাজ নামের এক শিবির নেতাকে পিটিয়েছে শাখা ছাত্রলীগ। রাজ শিবিরের প্রচার বিভাগে দ্বায়িত্ব পালন করছেন বলে প্রথমিক ভাবে অভিযোগ পাওয়া যায়।

মঙ্গলবার (৩ জানুয়ারি) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয় বিজনেজস্টাডিজ ভবনের পাশে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শিবিরের প্রচার বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা রিফাত আলম রাজকে শাখা ছাত্রলীগের উপ প্রচার সম্পাদক আনিসুর রহমান শিশির এবং সাংগঠনিক সম্পাদক আগুনের কর্মিরা পিটিয়েছে। পরে তাকে নিয়ে প্রক্টর দপ্তরে যান।

উপ প্রচার সম্পাদক আনিসুর রহমান শিশিরের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি ঘটনা শুনার সঙ্গে সঙ্গে সেখানে যাই এবং ততক্ষনাৎ ঐ শিবির নেতাকে জবি প্রশাসনের কাছে সোপার্দ করি। তারা প্রশাসনিক ভাবে ব্যবস্থা নেবে।

তিনি আরো বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশে কোথাও শিবিরের কোন স্থান হবে না। আমি আবারো শিবিরকে বাংলাদেশ থেকে চিরকালের জন্য নিষিদ্ধ করার আহ্বান জানাচ্ছি।

রিফাত নামের ঐ শিবির নেতার ব্যাপারে তিনি আরো বলেন, আমাদের কাছে অনেক প্রমাণ আছে। রিফাত শিবিরের প্রচার বিভাগে ছিল পরে নাকি তাকে গোয়েন্দা বিভাগে কাজ করতে বলা হয়েছে।

এ ব্যাপারে জবি সহকারি প্রক্টর মোস্তফা কামাল বলেন, জবিতে শিবিরের সঙ্গে কেউ সংশ্লিষ্ট থাকলে তাকে ছাড় দেয়া হবে না। এব্যাপারে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

রাজের সহপাঠি সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় গেটে রিফাত আলম রাজকে মার ধরে করে ছাত্রলীগের নেতা কর্মীরা। রিফাত আলম রাজ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর থেকেই শিবিরের গোয়েন্দা বিভাগে কাজ করছেন।

এদিকে গত আগস্টে তিনি শিবিরের প্রচার বিভাগের দায়িত্ব নেন । তখন থেকেই বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা কর্মীদের নজরে আসে তার কার্যকলাপ। রিফাত আলম রাজ একাধিক নামে তার সংগঠন পরিচালনা করছেন। তার সাংগঠনিক নাম গুলো হলো- অপু রহমান, লাইজু। সে রংধনু মেধা বিকাশ সহায়ক কেন্দ্র নামে একটি সংগঠনে নিয়মিত যাতায়াত ও মিটিং করেন। এধরণের প্রমাণ প্রতিবেদকের হাতে আছে।

জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম সীরাজুল ইসলাম বলেন, আমি প্রমানের অপেক্ষায় আছি। যেই শিবির করুক বিশ্ববিদ্যালয় তাদের কারো কোন জায়গা নেই। তাদের শাস্তি পেতেই হবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!