নারী শিক্ষার আলোকবির্তকা এমএসপিটি স্কুলে শিক্ষার্থীদের মিলনমেলা

  • যশোর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৮, ২০১৭, ০৪:৫৯ পিএম
নারী শিক্ষার আলোকবির্তকা এমএসপিটি স্কুলে শিক্ষার্থীদের মিলনমেলা

যশোর: নারী শিক্ষার আলোকবির্তকা যশোরে মধুসূদন তারাপ্রসন্না (এমএসটিপি) বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে শনিবার (৭ জানুয়ারি) নবীন-প্রবীণ ছাত্রীদের মিলনমেলা বসে। শতবর্ষ উদযাপন পর্ষদের উদ্যোগে প্রাক্তণ ছাত্রীরা সহপাঠীদের পেয়ে স্মৃতিপটে থাকা নানা অভিব্যক্তি পুনব্যক্ত করেন।

শনিবার (৭ জানুয়ারি) দুপুরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক।

যশোর-৩ আসনের সংসদ সদস্য ও প্রতিষ্ঠানটির গর্ভনিং বডির সভাপতি কাজী নাবিল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, পুলিশ সুপার আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, এমএম কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর নমিতা রাণী বিশ্বাস, জেলা প্রশাসকের স্ত্রী রুনা লায়লা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, শতবর্ষ উদযাপন পর্ষদের আহবায়ক সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের স্ত্রী আনোয়ারা সৈয়দ হক ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খায়রুল আনাম।

আলোচনা শেষে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন, প্রধান অতিথি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি। অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির সাবেক তিন প্রধান শিক্ষককে সম্মাননা প্রদান করা হয়। এরা হলেন- রোকেয়া বেগম, শরিফা ইসলাম, ফরিদা বেগম। পরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

যশোর শহরের প্রাণকেন্দ্র বেজপাড়ায় অবস্থিত প্রতিষ্ঠানটি ১১৩ বছর ধরে নারী শিক্ষার প্রসারে আলোকিবর্তিকার ভূমিকায় রয়েছে। প্রাথমিক শিক্ষার পাঠদানের মধ্যদিয়ে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়। বর্তমানে কলেজে উন্নিত হয়েছে। এ প্রতিষ্ঠানের পড়াশুনা শেষ করে অসংখ্য ছাত্রী দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আলোকিত মানুষ হয়ে দেশের মানুষের জন্য সেবা দিচ্ছেন। আলোকিত প্রতিষ্ঠানটির শতবর্ষ পূর্তি উপলক্ষে আয়োজন করা হয় মিলন মেলা। শনিবার (৭ জানুয়ারি) প্রতিষ্ঠান প্রাঙ্গনে ১৯৫৮-২০১৬ সাল পর্যন্ত অধ্যায়নরত ৮ শতাধিক ছাত্রী মিলিত হন মিলনমেলায়। দিনব্যাপি পুর্নমিলন উৎসব আলোচনা, শোভাযাত্রা, স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!