বেরোবিতে গাছ লাগিয়ে ব্যতিক্রমি প্রতিষ্ঠাবার্ষিকী

  • বেরোবি (রংপুর) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২১, ২০১৭, ১০:২১ পিএম
বেরোবিতে গাছ লাগিয়ে ব্যতিক্রমি প্রতিষ্ঠাবার্ষিকী

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেয়া হয় ভিন্নধর্মী এক পদক্ষেপ। বিভাগটি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে গাছ লাগানো কর্মসূচি পালন করেন।

কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটারিয়া প্রাঙ্গনে ৬টি উন্নতজাতের ৬ফুট উচ্চতার ‘ক্রিসমাস ট্রি’ লাগানো হয়। গাছগুলো উপহার হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগকে প্রদান করে ‘গ্রীন নেট’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

এই সংগঠনটির উদ্দেশ্য গাছ উপহার দিয়ে গাছ রোপনে মানুষকে উৎসাহিত করা। ‘শেয়ারিং দ্য গ্রীন, কেয়ারিং দ্য আর্থ’ প্রতিপাদ্য নিয়ে এগিয়ে যাওয়া গ্রীন নেটের কর্তা রাজুপ ভূঁইয়া জানান, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের জন্মদিনে এই উপহার দিতে পেরে তিনি আনন্দিত। গ্রীন নেটের পক্ষ থেকে মৌসুমী রায় মিতা গাছ তুলে দেন দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান আনজুম তাসনুভার হাতে।

এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের গাছ লাগানো কমিটির সভাপতি, বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক এবং বেরোবি শিক্ষক সমিতির সভাপতি ড. তুহিন ওয়াদুদ। তিনি গ্রীন নেটকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘ বিশ্ববিদ্যালয়ে এরকম আরও গাছ লাগানোর সুযোগ সৃষ্টি হোক। এজন্য গ্রীন নেটকে অশেষ ধন্যবাদ।’

দর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান আনজুম তাসনুভা বলেন, ‘ অপরিকল্পিত নগরাগয়নের ফলে মানুষের ফুসফুস দূষিত বাতাসে পরিপুর্ণ। দম ভরে অক্সিজেন সমৃদ্ধ বাতাস নেয়ার প্রত্যয়ে আমাদের এই ছোট্ট আয়োজন। আমি গ্রীন নেটকে ধন্যবাদ জানাচ্ছি।’ এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক ড. ইমদাদুল হক প্রধানসহ আরও অনেকে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!