ওয়ার্ডব্রিজের প্রথম জমকালো বৈশাখী আয়োজন

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১৭, ২০১৭, ০৬:১৮ পিএম
ওয়ার্ডব্রিজের প্রথম জমকালো বৈশাখী আয়োজন

ঢাকা: চিরন্তন বাঙলার উৎসবের রঙ ছড়িয়ে দিয়েছে বৈশাখ। বাঙালির সার্বজনীন উৎসব এটা। বিশ্বজুড়ে বাঙালিরা স্বাগত জানিয়েছে বাংলা নববর্ষ-১৪২৪ কে। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সঙ্গে কণ্ঠ মিলিয়ে গাইছে-

‘এসো, এসো, এসো হে বৈশাখ।
তাপস নিঃশ্বাস বায়ে মুমূর্ষুরে দাও উড়ায়ে
বৎসরের আবর্জনা দূর হয়ে যাক...’।

বিশ্বের সকল বাঙালির মতই নববর্ষকে বরণ করে নিয়েছে রাজধানীর স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ওয়ার্ডব্রিজ স্কুল পরিবার। সোমবার (১৭ এপ্রিল) স্কুল চত্ত্বরে এক জমকালো আয়োজনে বৈশাখকে বরণ করে নেয়া হয়। এটি ছিলো তাদের প্রথম বৈশাখি আয়োজন।

এখানে ছিলো বাঙালি ঐতিহ্যের বাহারি আয়োজন। বসেছিলো ঐতিহ্যের মেলাও। এ মেলায় ছিলো ঐতিহ্যবাহী খাবার ও পোশাকের দোকান, সেই সাথে ঐতিহ্যের প্রদর্শনী গহনাও।

পড়ুন: ওয়ার্ডব্রিজ স্কুলে অ্যাওয়ার্ড প্রদান

ছাত্র-ছাত্রীরা লাল, সবুজ, সাদা, কমলা ও হলুদ রঙয়ের বৈশাখী পোশাক পরে আয়োজনে অংশ নেয়। তারা পুরো অয়োজন জুড়েই মাতিয়ে রাখে সবাইকে। এখানেই শেষ নয় আয়োজন করা হয় স্কুল শিক্ষার্থীদের মধ্যে আলপোনা প্রতিযোগিতা। যেখানে উঠে আসে বাঙলার ঐতিহ্য।

মেলায় ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে চলে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান। বাদ যাননি অভিভাবকসহ শিক্ষক-শিক্ষিকারাও। তারা নেচে-গেয়ে মাতিয়ে রাখেন গোটা দিনের আয়োজন।  

তবে আয়োজন এখানেই শেষ নয়। মেলায় বসা দোকানগুলো থেকে কেনা-কাটা করে দর্শকরা। এ সময় বাঁশিতে সুর তোলে বাঁশিওয়ালা। মেলায় আসা শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষকা, অভিভাবক এবং দর্শনার্থীরা করতালি ও হৈ হুল্লোর করে উপভোগ করেন বাঁশির সুর। সবশেষে সবাই হাওয়াই মিঠাই খেয়ে মুখ রঙিন করে বাড়ির পথ ধরেন...।   

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Link copied!