জবির ‘সি’ ইউনিটের ভর্তি পরিক্ষা সম্পন্ন

  • জবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০১৭, ০৫:৪৬ পিএম
জবির ‘সি’ ইউনিটের ভর্তি পরিক্ষা সম্পন্ন

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের অধীনে বিবিএ ১ম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ভর্তি পরীক্ষা শেষে রফিক ভবনের সামনে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান সাংবাদিকদের সামনে প্রেস ব্রিফিং করেন। 

একযোগে ছয়টি পরীক্ষা কেন্দ্রে বিকেল ৩টায় পরীক্ষা শুরু হয়ে চলে ৪টা পর্যন্ত। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পরীক্ষার হল পরিদর্শন করেন। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ব্যবসায় শিক্ষা অনুষদভূক্ত ‘সি’ ইউনিটের ৪৬০টি আসনের বিপরীতে ১৩ হাজার ৫৬ জন আবেদন করেন। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ২৮ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেন।

এদিকে ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে নজরদারি বাড়িয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রশ্নপত্রের অনেকগুলো সেটের পাশাপাশি গোপন বার কোডও ব্যবহার করা হয়। এছাড়া ভর্তি পরীক্ষা সংশ্লিষ্টদের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারিদেরকেও নজরদারিতে রাখা হয়। 

পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষা কেন্দ্রে আসন গ্রহণ করতে হয় শিক্ষার্থীদেরকে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগে সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ করে দেয়া হয়। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যে কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়। 

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পরীক্ষার সময় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এছাড়া বিএনসিসি, রোভার স্কাউট এবং পুলিশের গোয়েন্দা বিভাগ ও অন্যান্য বাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্বে ছিলেন।

সোনালীনিউজ/জেএ

Link copied!