উপাচার্য স্মারকলিপি গ্রহণ না করায় রাবিতে সংবাদ সম্মেলন

  • রাবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০১৮, ০৬:২৭ পিএম
উপাচার্য স্মারকলিপি গ্রহণ না করায় রাবিতে সংবাদ সম্মেলন

রাবি : ৬ দফা দাবিতে উপাচার্যের মাধ্যমে আচার্য বরাবর স্মারকলিপি দিতে গেলে রাজশাহী বিশ্ববিদ্যালয় উপাচার্য তা গ্রহণ করেননি এমন অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্র জোটের নেতাকর্মীরা।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয় টুকিটাকি চত্বরে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক রাবি ছাত্র ফেডারেশনের সভাপতি তাসবিরুল ইসলাম কিঞ্জল বলেন, বিশ্ববিদ্যালয় আচার্য বরাবর স্মারকলিপি উপাচার্য মাধ্যম হয়ে কেন গ্রহণ করবেন না? এই প্রশ্নের কোনো ব্যাখ্যাও দেননি উপাচার্য।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি লিটন দাস বলেন, উপাচার্য স্মারকলিপি গ্রহণ না করে রাষ্ট্রপতির নিকট সরাসরি স্মারকলিপি দিতে হবে বলেছেন।

এর আগে বেলা সাড়ে ১২টার দিকে উপাচার্য দপ্তরে দেশের সরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজেগুলোতে ছাত্র সংসদ নির্বাচন, প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িতদের শাস্তি, শিক্ষার্থীদের ওপর মামলা প্রত্যাহার ও শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও বিচার দাবি, ক্যাম্পাসে সিট বাণিজ্য, র‌্যাগিং, সন্ত্রাস, দখলদারিত্ব বন্ধ, ঢাবি অধিভুক্ত সাত কলেজের সমস্যার স্থায়ী সমাধানসহ মোট ৬ দফা দাবি স্মারকলিপিতে উল্লেখ করে উপাচার্যকে দিতে যান ছাত্র জোট নেতারা।

উপাচার্য সরাসরি সুযোগ না দেওয়ায় উপাচার্যের সচিবের মাধ্যমে স্মারকলিপি দেওয়া হয়। কিন্তু তিনি গ্রহণ করেননি বলে অভিযোগ করেন নেতারা।

তবে সংবাদ সম্মেলন থেকে দাবিগুলো ছাত্রজোটের পক্ষে রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে উপস্থাপন করেন রাবি শাখা ছাত্রজোটের সমন্বয়ক তাসবিরুল ইসলাম কিঞ্জল। এ সময় বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ফিদেল মনির, ছাত্র ইউনিয়নের রাবি শাখা সভাপতি এম এম শাকিল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!