ঢাকায় হামলা, রাবিতে প্রতিবাদের ঢেউ

  • রাবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৭, ২০১৮, ০৬:০১ পিএম
ঢাকায় হামলা, রাবিতে প্রতিবাদের ঢেউ

রাবি : রাজধানী ঢাকায় আন্দোলনকারী শিক্ষার্থী, সাংবাদিকদের ওপর হামলা ও  নৌ পরিবহন মন্ত্রীর পদত্যাগসহ বিভিন্ন দাবিতে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের মাঝে দেখা দিয়েছে প্রতিবাদের ঢেউ।

এ লক্ষ্যে মানববন্ধন ও মৌন মিছিল করেছে তারা। মঙ্গলবার (৭ আগস্ট) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে  গ্রন্থাগারের সামনে থেকে একটি বিশাল মৌন মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্যারিস রোডে মিলিত হয়।

মানববন্ধনে ‘চাইলাম নিরাপত্তা আর পেলাম টিয়ারশেল, বুলেট,’ অন্যায় যখন নিয়ম হয়ে ওঠে প্রতিরোধ তখন কর্তব্য হয়ে দাঁড়ায়, বিশ্ববিদ্যালয়ে হামলার বিচার চাই,সহ নানা ধরনের প্ল্যাকার্ড নিয়ে বিভিন্ন বিভাগের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

এদিকে বেলা ১২টার দিকে নিপীড়ন বিরোধী শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে এসে অবস্থান কর্মসূচি পালন করা হয়।

এ ছাড়া অবস্থানস্থল থেকে বুধবার সন্ধ্যা ৬টায় কালো ব্যাচ ধারণ করে মৌন মিছিল ও ৭টার দিকে বিশ্ববিদ্যালয় বুদ্ধিজীবী চত্বরে মোমবাতি প্রজ্জ্বলনের কর্মসূচি ঘোষণা দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!