দ্বৈত চিত্র প্রদর্শনীতে প্রাচ্য-পাশ্চাত্য একাকার

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৯, ২০১৬, ০২:০৪ পিএম
দ্বৈত চিত্র প্রদর্শনীতে প্রাচ্য-পাশ্চাত্য একাকার

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারী২’-এ শুরু হয়েছে দুই তরুণ শিল্পী জাহাঙ্গীর আলম ও সুমন কুমার সরকার দ্বৈত চিত্র প্রদর্শনী। যেখানে মিলেমিশে একাকার প্রাচ্য ও পাশ্চাত্য ধারার সৌন্দর্য।প্রদর্শনীটির নাম দেয়া হয়েছে ‘সৌন্দর্যের উপত্যকা মাঝে’।

উদ্বোধনী দিনে প্রদর্শনী দেখছেন প্রধান অতিথি আবুল খায়ের ও অন্যান্য অতিথিরা... 

১৮ই নভেম্বর শুক্রবার প্রদর্শনীটির উদ্ধোধন করেন বিশিষ্ট শিল্প রসিক ও বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের।আয়োজনে উপস্থিত ছিলেন অধ্যাপক সিদ্ধার্থ শংকর তালুকদার, চারুকলা অনুষদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের মাননীয় ডিন অধ্যাপক নিসার হোসেন এর সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাচ্যকলা বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. মলয় বালা উদ্ধোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।

জাহাঙ্গীর আলমের আঁকা ওয়াটার কালারে ‘দার্জিলিং-২’

উক্ত প্রদর্শনীতে শিল্পীদ্বয়ের জলরং মাধ্যমে আঁকা ৩০টি শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে। শিল্পীদ্বয়, দার্জিলিং, ইন্ডিয়া ও বান্দরবান, বাংলাদেশের নিসর্গকে একসূত্রে গাঁথবার চেষ্টা করেছেন। সুমন কুমার সরকার এর কাজ পশ্চিমা স্বচ্ছ জলরং মাধ্যমে আঁকা অন্যদিকে জাহাঙ্গীর আলম এর কাজ নব্য বেঙ্গল ঘরানার প্রাচ্যরীতির জলরং ওয়াশ পদ্ধতিতে করা। উভয় শিল্পীই পাহাড়ের বৈচিত্রময় সৌন্দর্য, পাহাড়ী জীবন প্রভৃতি বিষয়কে সুনিপুন মায়ায় তুলে ধরবার চেষ্টা করেছেন।

প্রদর্শনীটি চলবে আগামী ২৪ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১১:০০ টা থেকে রাত ৮:০০ টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Link copied!