বাংলাদেশ-ভারতে একযোগে ‘পরবাসিনী’

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২২, ২০১৭, ০২:৩১ পিএম
বাংলাদেশ-ভারতে একযোগে ‘পরবাসিনী’

ঢাকা: তেজস্ক্রিয়তায় পৃথিবী প্রায় ধ্বংসের মুখে। মানুষের বসতির জন্য একটি নিরাপদ গ্রহ খুঁজে বের করার জন্য হন্যে হয়ে উঠেছেন বিজ্ঞানীরা। এতে সাফল্য পায় বাংলাদেশ। এদেশের নভোচারীরা আবিস্কার করে মানব বসতির জন্য আদর্শ গ্রহ ‘এরিস-৩২’। দূষিত পৃথিবী থেকে মানুষেরা ‘এরিস-৩২’ গ্রহে বসতি গড়ার পরিকল্পনা করে। মানুষের এই পরিকল্পনা জানতে পারে এলিয়েন অর্থাৎ ভিনগ্রহের প্রাণীরা।

তারা মানুষের মহাকাশ প্রযুক্তি ধ্বংস করার মিশন নিয়ে পৃথিবীতে আসে। এ মিশনে নের্তৃত্ব দেয় মেহেজ নামের এক মেধাবী এলিয়েন। মানুষের স্যাটালাইট প্রযুক্তি ধ্বংস করার খুব কাছাকাছি পৌছে মেহেজ প্রেমে পড়ে যান পৃথিবীর এক তরুণের। এলিয়েনদের সঙ্গে মানুষের সংঘাত-সংঘর্ষের মধ্যেই পাখনা মেলে দেয় প্রেমের প্রজাপতি। এমন এক গল্পেই সিনেমা নির্মাণ করেছেন স্বপন আহমেদ। সিনেমার নাম পরবাসিনী।  যেখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দেশের জনপ্রিয় অভিনেতা ইমন ও বলিউড অভিনেত্রী রিত মজুমদার।

গেল প্রায় সাড়ে বছর ধরে সিনেমাটি নিয়ে কাজ করছেন স্বপন আহমেদ। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে বাংলাদেশ-ভারতের প্রেক্ষাগৃহে একসঙ্গে মুক্তি পেতে চলেছে দেশের প্রথম সায়েন্স ফিকশন ছবি ‘পরবাসিনী’। বাংলাদেশ ও ভারতে আগামী ৫ মে একযোগে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। সম্প্রতি ‘পরবাসিনী’র ফেসবুক পেইজ থেকে একটি ভিডিও বার্তায় ছবিটির মুক্তির তারিখ ঘোষণা করেন নির্মাতা।

পরবাসিনী মুক্তির দেরির কারণ জানিয়ে নির্মাতা স্বপন আহমেদ জানান,পরবাসিনীর অধিকাংশ ফ্রেমেই কম-বেশি গ্রাফিক্সের কাজ রয়েছে। এগুলোকে সুন্দর করতে আমাদের দিন-রাত পরিশ্রম করতে হয়েছে। তাই মুক্তিতে দেরি হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল 

Link copied!