শেষ হলো খুদে নির্মাতাদের চলচ্চিত্র উৎসব

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০১৭, ০২:১৯ পিএম
শেষ হলো খুদে নির্মাতাদের চলচ্চিত্র উৎসব

ঢাকা: পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হয়েছে ১০ম আন্তার্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। ৩০ জানুয়ারি সন্ধ্যায় পুরস্কার পেয়েছে খুদে নির্মাতারা। উৎসবের প্রতিযোগিতায় সেরা ছবি দ্য পাপেট শো, দ্বিতীয় সেরা ছবি বাক্সবন্দী ও তৃতীয় সেরা ছবি হয়েছে অ্যালান কুর্দি ফ্রম হেভেন।

বিশেষ পুরস্কার পেয়েছে এনমেসড বোরডোম ও ইনার প্যারালেলিজম। আন্তর্জাতিক শিশু নির্মাতাদের প্রতিযোগিতায় পুরস্কার পেয়েছে অস্ট্রেলিয়ার ছবি ইন মেমোরি। সেরা ফিচার ফিল্ম জার্মানির ছবি অ্যাট আই লেভেল, সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র সুইজারল্যান্ডের ছবি হাইডি অ্যাট দ্য ফলি আর্টিস্ট এবং সেরা পরিচালক হয়েছেন বুলগেরিয়ার পরিচালক রিসতো সিমেওনভ।

উৎসবে ১৮-২৫ বছর বয়সীদের বিভাগে পুরস্কার পায় আ লেটার টু গড এবং ‘জলবায়ু পরিবর্তন ও পরিবেশ’ বিষয়ের ওপর পুরস্কার পেয়েছে খেলাঘর ছবিটি।

‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ স্লোগানে শুরু হয়েছিল গত ২৪ জানুয়ারি শুরু হয়েছিল ‘১০ম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব’। সোমবার (৩০ জানুয়ারি) বিকেল পাঁচটায় সমাপনী আয়োজনে বিভিন্ন বিভাগে বিজয়ী ক্ষুদে নির্মাতাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন শিক্ষাবিদ অধ্যাপক আবদুল্লাহ্ আবু সায়ীদ। এ সময় অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, ‘শিশুদের বয়সটি খুবই গুরুত্বপূর্ণ। এই বয়সের শক্তি অন্য কোনো বয়সে পাওয়া যায় না। এই বয়সে যা একবার জীবনের সঙ্গে গেঁথে যায়, তা চিরজীবনের জন্য থেকে যায়।’
সমাপনী সন্ধ্যায় বক্তব্য দেন চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশের সভাপতি মুহম্মদ জাফর ইকবাল, সাধারণ সম্পাদক মুনিরা মোরশেদ মুন্নী ও উৎসব পরিচালক আবীর ফেরদৌস। উপস্থিত ছিলেন নির্মাতা মোরশেদুল
ইসলাম।

একই দিন সকালে ক্ষুদে নির্মাতাদের হাতে প্রশংসাপত্র প্রদান করেন চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশের সভাপতি ড. মুহাম্মদ জাফর ইকবাল। সংগঠনটির উদ্যোগে এ উৎসবে ঢাকা, রাজশাহী ও রংপুরের মোট ১১টি ভেন্যুতে ৫৪টি দেশের দুই শতাধিক শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হয়। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Link copied!