শহীদদের প্রতি শ্রদ্ধা, নাকি নির্বাচনী শোডাউন?

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০১৭, ১১:১৮ এএম
শহীদদের প্রতি শ্রদ্ধা, নাকি নির্বাচনী শোডাউন?

ঢাকা: মহান একুশে ফেব্রুয়ারি আজ। ১৯৫২ সালের আজকের এই দিনকেই বাংলার স্বাধীকার আদায়ের আন্দোলনের প্রথম কার্যকরী পদক্ষেপ বলে মনে করা হয়। যেদিন ভাষার জন্য প্রাণ উৎসর্গ করেছিলেন জব্বার, রফিক, সালামের মতো নাম না জানা আরো বীর যুবারা। 

আর এই দিনটিতে ফুল দিয়ে সেইসব ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। গভীর আন্তরিকতায়। কিন্তু এটি এখন প্রায়শই রাজনৈতিক প্লাটফর্ম হিসেবে ব্যবহৃত। লোক দেখানো আর নিজেদের স্বার্থসিদ্ধির জন্য শহীদের বেদিতে ফুল অর্পণ করেন অনেকে। হৃদয়ের টানে কিংবা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে নয়। আর এমনই অভিযোগ আনলেন আসন্ন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে পদপ্রার্থী ওমর সানি-ইলিয়াস কোবরা প্যানেল। তারা অভিযোগ আনলেন তাদের প্রতিপক্ষ মিশা-জায়েদ খান প্যানেলের বিপক্ষে। 

২০ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টা ১মিনিটে শহীদ বেদিতে দলবদ্ধভাবে ফুল দিতে গিয়েছিলেন আসন্ন নির্বাচন পদপ্রার্থীর দুটো প্যানেলভুক্তরা। সময় মত ফুলও দেন তারা। তাদের দাবি, তারা শ্রদ্ধার সঙ্গেই নির্বাচনি প্রচারণার অংশ ছাড়াই শহীদদের প্রতি ফুল অর্পণ করেন। কিন্তু তাদের প্রতিপক্ষ দল মোটেও তেমনটি করেনি। মিশা প্যানেলের লোকজনকে শহীদের বেদিতে ফুল দিতে নয়, বরং নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ার মতোই দেখা গেছে বলে অভিযোগ। 

শুধু তাই না, শহীদের বেদিতে যে পুস্পস্তবকটি অর্পণ করা হয় সেটিতেও নাকি মিশা-জায়েদ খান প্যানেলের নাম পর্যন্ত ছিল। আর এটাকে দৃষ্টিকটু বলছেন ওমর সানি প্যানেলের লোকজন। 

ওমর সানি প্যানেলের একজন মিশা প্যানেলের দিকে ইঙ্গিত করে অভিযোগের সুরে বলেন, ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে গিয়ে কেউ কেউ দেখলাম তাদের নির্বাচনী প্রচারনাটাও সেড়ে ফেলেছেন এটা কোন ধরনের মানসিকতা? এটা কি শ্রদ্ধা জানানো নাকি নির্বাচনী শোডাউন?

শুধু তাই না, তাদের দেয়া পুস্পস্তবকেও প্যানেলের নাম লেখাকেও দৃষ্টিতকটু বলেছেন তিনি। এ সম্পর্কে তিনি বলেন, ভালোবাসা এবং শ্রদ্ধা জানাতে হয় অন্তর থেকে সেখানে অন্য কোন বিষয়কে তুলে ধরা মানে নিজেদের অসহায়ত্বকে বরণ করা। এমনকি যে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে গিয়েছিলো সেখানেও তাদের শ্লোগান লিখে রাখা হয়েছে এটা যে কত হাস্যকর বিষয় সেটা বোধহয় এই বিজ্ঞরা জানেনা।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Link copied!