কলকাতার সিনেমাতেও বিএনপি, জামায়াত, হেফাজত!(দেখুন)

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৮, ২০১৭, ০২:৫৪ পিএম
কলকাতার সিনেমাতেও বিএনপি, জামায়াত, হেফাজত!(দেখুন)

ঢাকা: কলকাতার অন্যতম জনপ্রিয় ও মেধাবী নির্মাতা কৌশিক গাঙ্গুলি। এবারগেল বছরে ‘সিনেমাওয়ালা’ বানিয়ে তুমুল প্রশংসিত হয়েছেন। চলতি বছরে ফের নতুন সিনেমা নিয়ে আসছেন এই নির্মাতা। আর এই সিনেমাতেই স্থান করে নিল বাংলাদেশ প্রসঙ্গ। যেখানে উঠে আসে বিএনপি, জামায়াত ও হেফাজতের ভয়ঙ্কর প্রকোপের কথা!

হ্যাঁ। নতুন সিনেমার নাম ‘বিসর্জন’। সিনেমায় কেন্দ্রী চরিত্রে আছেন আবির চ্যাটার্জি ও বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। আর এই সিনেমাতেই নির্মাতা কৌশিক বাংলাদেশ প্রসঙ্গটি এনেছেন। যেখানে স্থান করে নিয়েছে বিএনপি, জামাত ও হেফাজতে ইসলামের ধ্বংসাত্মক কার্যাবলির কথা।  

বিসর্জনে জয়ার রূপ....

‘বিসর্জন’ সিনেমাটি নিয়ে এমনিতেই বাংলাদেশের মানুষের আগ্রহ ছিল তুমুল। কারণ এই ছবিতে অভিনয় করছেন দেশের অভিনেত্রী জয়া আহসান। কিন্তু ছবিটির ট্রেলারের শুরুতে বিএনপি, জামায়াত ও হেফাজতকে নিয়ে কথা থাকায় আগ্রহ আরো বেড়ে গেলে।

শুক্রবার অনলাইনে রিলিজ হয়েছে ছবিটির ট্রেলার। এতে শুরুতেই সংবাদভাষ্য শোনা যায় ‘নৈরাজ্য সৃষ্টিকারী বিএনপি-জামায়াত ও হেফাজত কর্মীদের ধ্বংসাত্মক কার্যকলাপ সম্পর্কে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান…।’

ছবিটির গল্প প্রেমনির্ভর হলেও প্রেক্ষাপট এক সময়ের পূর্ব পাকিস্তান, বর্তমান বাংলাদেশ ও ভারত। এতে সীমান্তবর্তী এলাকা ও চেকপোস্টকে প্রাধান্য দেওয়া হয়েছে। ‘বিসর্জন’-এ পূর্ব পাকিস্তানের বিধবা নারী পদ্ম চরিত্রে আছেন জয়া, অন্যদিকে ভারতীয় প্রেমিকরূপে পাওয়া যাবে আবীরকে। 

ট্রেলার দেখে বোঝা যাচ্ছে বাংলাদেশের সমকালীন রাজনৈতিক কিছু বিষয়ও দেখা যেতে পারে ছবিটিতে। শুক্রবার প্রকাশ হওয়া ট্রেলারটি জুড়ে রয়েছেন মূল দুই চরিত্র জয়া আহসান ও আবীর চ্যাটার্জি। একটি দৃশ্যে সিনেমাটির নির্মাতা কৌশিক গাঙ্গুলিকেও দেখা যায়। 

নির্মাতা কৌশিক গাঙ্গুলি বলেন, ‘নিখাদ বাংলা ছবি৷ এটি সাম্প্রতিক সময়ের গল্প, দুই বাংলাকে কাঁটাতার দিয়ে যে আলাদা করা যায় না, বরং প্রেম মিলিয়ে দেয় দুই বাংলাকে, সেই গল্পই বলব আমরা৷’ আসছে পয়লা বৈশাখ (১৪ এপ্রিল) বাংলা নববর্ষ উপলক্ষে মুক্তি পাবে ‘বিসর্জ ‘।

ট্রেলারে ‘বিসর্জন’:


সোনালীনিউজ/ঢাকা 

Link copied!