তড়িঘড়ি করে শপথ নিলেন মিশা-জায়েদরা

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১৩, ২০১৭, ০১:০৭ পিএম
তড়িঘড়ি করে শপথ নিলেন মিশা-জায়েদরা

ঢাকা: সদ্য সমাপ্ত বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচন নিয়ে যেনো বিতর্ক থামছেই না। একের পর এক অভিযোগ আর বিশৃঙ্ক্ষলার অভিযোগ উঠছে এই নির্বাচনকে ঘিরে। আর এরমধ্যেই আদালতের নিষেধাজ্ঞা থাকার পরেও কিছুটা তড়িঘড়ি করেই শুক্রবার বিকালে শপথ নিয়ে নিলো নবনির্বাচিত মিশা-জায়েদ প্যানেল!

গেল ৫ তারিখে সম্পন্ন হয়েছে শিল্পী সমিতির নির্বাচন। যে নির্বাচনে প্রাথমিকভাবে জয় লাভ করে মিশা-জায়েদ প্যানেলটি। কিন্তু ভোটের হিসেব নিকেষে কিছুটা অসঙ্গতি থাকায় আপিল বিভাগের কাছে আপত্তি জানান পরাজিত সানি-অমিত প্যানেল। তার অভিযোগের ভিত্তিতে পুনরায় ভোট গণনা সম্পন্ন হয়। সংশোধনী ফলাফলে সানির কিছু ভোট বাড়লেও নির্বাচনের ফলাফল অপরিবর্তিত থাকে। যদিও এরমধ্যেই আদালত এই নির্বাচনের ফলাফল স্থগিত রাখতে নির্দেশ দেয়।

কিন্তু এরমধ্যেই কিছুটা তড়িঘড়ি করে শপথ নিয়ে নিলেন মিশা-জায়েদরা। আদালতের নির্দেশের কথা প্রসঙ্গে নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর গণমাধ্যমে বলেন, এখন পর্যন্ত নাকি শপথ অনুষ্ঠান বন্ধ করতে আদালতের কোনো স্থগিতাদেশ লিখিতভাবে তারা পাননি। ফলাফল প্রকাশের উপর স্থগিতাদেশ পেলেও শপথ অনুষ্ঠান নিয়ে আদালতের কোনো বয়ানকে তাই তারা গ্রাহ্য করেননি!

কিন্তু তাই বলে এতো তড়িঘড়ি করে শপথ, কেনো? এমন প্রশ্ন এড়িয়ে যান নির্বাচন কমিশনার। তিনি বলেন, শুক্রবারে শপথ অনুষ্ঠান হবে এটা আগে থেকেই ঘোষণা দেয়া আছে। তড়িঘড়ির কিছু নেই। 

প্রখ্যাত এই নির্মাতা ও নির্বাচন কমিশনারের এমন মন্তব্যকে অনেকে দায়সারা বলছেন। কেনো না, যদি তড়িঘড়ি করে এই শপথ অনুষ্ঠান না হতো তাহলে নিশ্চয় নবনির্বাচিত ২১ জনের মধ্যে মাত্র ১১ জন উপস্থিত হতেন না। প্রায় অর্ধেক সদস্যের অনুপস্থিতি কেনো এমন প্রশ্নেরও দায়সারা উত্তর দিয়েছেন সংশ্লিষ্টরা। মিশা-জায়েদের এমন তাড়াহুড়োয় শিল্পী সমিতির এই নির্বাচন আরো প্রশ্নবিদ্ধ হলো বলে মনে করছেন অনেকেই।  

শুধু তাই না, এমন অভিযোগও পাওয়া গেছে যে নবনির্বাচিত অনেক সদস্যকে শুক্রবারের শপথ অনুষ্ঠান নিয়ে কিছু জানানোই হয়নি। অনেকে প্রশ্ন ছুড়ছেন যে, সানি-অমিত প্যানেল থেকে যারা নির্বাচিত হয়েছেন তাদেরকে উপেক্ষা করতে চাইছেন মিশা-জায়েদ! 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Link copied!