শাকিব কি বাংলাদেশ-ভারতকে এক করে ফেলেছেন?: রিয়াজ

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২০, ২০১৭, ০৮:৪৪ পিএম
শাকিব কি বাংলাদেশ-ভারতকে এক করে ফেলেছেন?: রিয়াজ

ঢাকা: আসছে ঈদে মুক্তির প্রতীক্ষায় যৌথ প্রযোজনার দুই ছবি নবাব ও বস-২। ছবিদুটি যাতে আসছে ঈদে মুক্তি না পায় সেজন্য শক্ত অবস্থান নিয়েছে চলচ্চিত্র ঐক্যজোট। এমনকি গেল রোববার ছবি দুটিকে ছাড়পত্র না দিতে রাস্তায় নেমে আন্দোলন ও ধর্মঘট পালন করেছে চলচ্চিত্রের একটি অংশ। তারই প্রেক্ষিতে ওইদিনই পরিবেশক সমিতির একটি সংবাদ সম্মেলনে আক্রমনাত্মক কথা বলেন শাকিব খান। যেখানে তিনি যৌথ প্রযোজনার পক্ষে নিজের যুক্তি তুলে ধরেছিলেন। আর এবার তার বক্তব্য ‘কোট’ করে পাল্টা জবাব দিলেন, তার সময়ের আরেক সিনিয়র অভিনেতা রিয়াজ।

যৌথ প্রযোজনার সব নিয়ম নীতি মেনে এবং বাংলাদেশের সম্মান ও গৌরব সর্বাগ্রে রেখে ‘নবাব’ ছবিতে অভিনয় করেছেন জানিয়ে শাকিব খান গত ১৮ জুন এক সংবাদ সম্মেলনে বলেন, আমি যৌথ প্রযোজনার নীতিমালা মেনে নিয়েই এর আগে ‘শিকারি’ ছবিটি করেছি। এই ছবিটি দেশ এবং বিদেশে অনেক সুনাম কুড়িঁয়েছে। ‘নবাব’ ছবিটিও যৌথ প্রযোজনার সকল নীতি মেনেই করা হয়েছে। নবাব ছবিতে বাংলাদেশের পুলিশের ভাবমূর্তি উজ্বলভাবে তুলে ধরা হয়েছে। এই ছবিটি দেশ বিদেশে সাড়া ফেলবে বলেই আমার বিশ্বাস।

শাকিব খানের এমন কথার ঘোর বিপরীতে দাঁড়িয়ে মঙ্গলবার বিকালে এফডিসিতে আয়োজিত এক জরুরী বৈঠক ও সংবাদ সম্মেলনে কথা বলেন চলচ্চিত্র অভিনেতা রিয়াজ। ‘নবাব’ নিয়ে শাকিব খানের এমন উচ্ছ্বাসময় বক্তব্যকে ‘কোট’ করে রিয়াজ বলেন, আমার ছোট ভাই শাকিব খান, বাংলাদেশের অন্যতম নায়ক যখন বলছেন যে ‘নবাব’ ছবিতে বাংলাদেশের পুলিশকে অনেক হাইলাইট করা হয়েছে। বাংলাদেশ পুলিশের পক্ষে ছবিতে অনেক কথা বলা হয়েছে। অনেক উপরে তোলা হয়েছে। অথচ, ছবিতে তাকে আমরা দেখছি একজন ইন্ডিয়ান পুলিশ হিসেবে। এখন উনি(শাকিব) কি বাংলাদেশ-ভারত দুটো দেশকে এক করে ফেলেছেন কিনা ইতিমধ্যে এটা আমার একটা প্রশ্ন! জাতির কাছে এটা আমার একটা প্রশ্ন, এমনকি আঠারো কোটি মানুষের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেও এটা আমার জিজ্ঞাসা। আমরা কোন্ দেশে বসবাস করছি? এমন প্রশ্ন যারা যৌথ নীতিমালার বিপক্ষে কথা বলে দুটো ছবির পক্ষে বলছেন, তাদের কাছেও। তাদের বিবেকের কাছে। 

অন্যদিকে মন্ত্রীর আশ্বাস পাওয়ার পরও কিভাবে বস-২ ও নবাব বুধাবারে সেন্সরে যাচ্ছে, সে বিষয়েও সন্দিহান চিত্রনায়ক রিয়াজ। সন্দেহ প্রকাশ করে এই অভিনেতা সাংবাদিকদের আরো বলেন, সচিব মহোদয়, মন্ত্রীমহোদয়ের উপস্থিতে তাদের থেকে সুস্পষ্ঠ একটি কথা আমাদের চলচ্চিত্র ঐক্যজোটকে বলে দেয়া হয় যে, আপনাদের লিখিত চিঠির ভিত্তিতে আমরা বিতর্কিত নবাব ও বস-২ ছবির জটিলতার বিষয়টি সুষ্ঠুভাবে দেখবো। এবং এই চিঠি দেখার আগ পর্যন্ত আমরা আপনাদের আশ্বস্ত করছি যে নবাব ও বস-২ কোনো রকমেই সেন্সরে যাবে না। যে কথার পরিপ্রেক্ষিতে আমরা সেখান থেকে চলে এসেছিলাম। কিন্তু আজকে যখন সেন্সরের চিঠি আমাদের মেম্বার পাচ্ছেন যে, বুধবারে সেন্সরে যাচ্ছে নবাব ও বস-২, তখন আমার ও আমাদের কাছে জিনিষটা একটু রহস্যময় লাগছে। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Link copied!