‘রাজনীতি’তে ঝুঁকছে দর্শক, বাড়ছে হল সংখ্যা

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৩, ২০১৭, ০৬:৩২ পিএম
‘রাজনীতি’তে ঝুঁকছে দর্শক, বাড়ছে হল সংখ্যা

ঢাকা: ঈদে যৌথ প্রযোজনার ছবির জয়জয়কার। দেশজুড়ে মুক্তি পাওয়া মোট তিনটি সিনেমার মধ্যে দুটিই যৌথ প্রযোজনার ছবি। একমাত্র দেশী ছবি হিসেবে এবারের ঈদে বাংলার হলে মুক্তি পেয়েছে ‘রাজনীতি’! তবে হল সংখ্যা যৌথ প্রযোজনার দুই সিরেমার তুলনায় একেবারেই নগন্য!

কেনো না, ঈদে মুক্তিপ্রাপ্ত তিনটি সিনেমার মধ্যে যৌথ প্রযোজনার দুই ছবি নবাব ও বস ২-এর দখলেই দেশের সিংহভাগ সিনেমা হল। একমাত্র দেশীয় সিনেমা হিসেবে ঈদে মুক্তি পাওয়া সুপারস্টার শাকিব খান ও অপু বিশ্বাস অভিনীত ‘রাজনীতি’র দখলে যেখানে মাত্র ৪১টি সিনেমা হল, সেখানে যৌথ প্রযোজনার নবাব ও বস-২-এর দখলে যথাক্রমে সিনেমা হলের সংখ্যা ১২৮ ও ১১২টি!

সিনে-আলোচকরা মনে করছেন, চলমান নোংরা রাজনীতির শিকার হয়েছে বুলবুল বিশ্বাস পরিচালিত একমাত্র দেশীয় ছবিটি। তবে নবাব ও বস-২ ছবি দুটির মতো বেশী সিনেমা হল না পেলেও এখন পর্যন্ত মৌলিক গল্প হিসেবে প্রশংসা কুড়াচ্ছে শাকিব-অপু অভিনীত ‘রাজনীতি’। আর তারই উৎকৃষ্ট উধাহারণ, দ্বিতীয় সপ্তাহে এসে ‘রাজনীতি’র হল বাড়ার খবরটি!

হ্যাঁ। ৭ জুলাই শুক্রবার দেশজুড়ে অন্তত কুড়িটি নতুন সিনেমা হলে মুক্তি পেতে চলেছে ‘রাজনীতি’ ছবিটি। এ বিষয়ে জানতে নির্মাতা বুলবুল বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সোনালীনিউজকে জানান, ইতিমধ্যে জানতে পেরেছি আরো বিশটা হলের মতো ‘রাজনীতি’ বুক হয়েছে সামনের সপ্তাহের জন্য। বুধবারে হলের সংখ্যাটা ফাইনাল জানাতে পারবো। জানেনইতো, এখানে আগে থেকেই কিছুই বলা যায় না। সিনেমা নিয়ে যে পলিটিক্স হয়, একেবারে সিওর না হয়ে কিছুই বলা যায় না।  

তবে আমি আশাবাদী যে ‘রাজনীতি’ দ্বিতীয় সপ্তাহে সারা দেশে আরো বেশী হল পেতে যাচ্ছে। তবে নবাব ও বস-২ যে হলগুলোতে চলছে সেগুলোতেতো জাজ অন্য সিনেমা রিলিজ দিবে না। কারণ, যে হলগুলোতে এখন নবাব চলছে সেগুলোতে বস-২ রিলিজ দিবে, আবার যে হলগুলোতে বস-২ চলছে সেগুলোতে তfরা নবাব দিবে। আর ডিস্ট্রিবিউশনের ব্যাপারগুলো আমি অতোটা জানি না, এটা আমার প্রডিউসার ভালো জানেন।

যৌথ প্রযোজনার দুই ছবি ‘নবাব’ ও ‘বস-২’-এর আগ্রাসনে ঢাকা শহরে একটি সিনেমা হলও পায়নি একমাত্র দেশীয় ছবি ‘রাজনীতি’। যমুনা ব্লকবাস্টারে চললেও ঢাকার সাধারণ কোনো হলে দ্বিতীয় সপ্তাহে ‘রাজনীতি’ চলবে কিনা জানতে চাইলে নির্মাতা আরো জানান, এ বিষয়েও এখনো নিশ্চিত না আমি। বুধ বা বৃহস্পতিবার ‘রাজনীতি’ কোথায় কয়টি হল পাচ্ছে তা জানতে পারবো। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Link copied!