কথা দিলেন প্রধানমন্ত্রী, একদিন আসবেন এফডিসিতে...

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৬, ২০১৭, ০৭:০১ পিএম
কথা দিলেন প্রধানমন্ত্রী, একদিন আসবেন এফডিসিতে...

ঢাকা: সদ্য শেষ হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণী অনুষ্ঠান-২০১৫। অনুষ্ঠান শেষ হলেও এখনো থেকে গেছে এর রেশ। কারণ এবারের পুরো আয়োজনটি দেখে পরম মুগ্ধতায় ভাসতে দেখা গেছে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। আর তাই চলচ্চিত্র শিল্পী ও কলাকুলশলীদের মুখে মুখে এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানটি। 

২৪ জুলাই সোমবার হয়ে গেলো চল্লিশতম জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণী ২০১৫। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতে অনুষ্ঠিত হয় জাতীয় এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান। যেখানে ২৫টি বিভাগে ৩১জন অভিনয় শিল্পী, নির্মাতা, চিত্রগ্রাহক ও অন্যান্য কলাকুশলীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী। আর এরপরই প্রায় এক ঘণ্টার সাংস্কৃতিক অনুষ্ঠানটি দর্শক সারিতে বসে উপভোগ করেন প্রধানমন্ত্রী। এসময় গানের সাথে মাথা দুলাতেও দেখা গেছে তাকে। চলচ্চিত্রের এই সংকটসময়ে চলচ্চিত্রবান্ধব এই প্রধানমন্ত্রীর কাছে তাই বর্তমান শিল্পীদের চাওয়া পাওয়াও ব্যাপক। আর এই বিষয়টিই ফুটে উঠলো চিত্রনায়ক ও শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য সাইমন সাদিকের কণ্ঠেও। 

২৪ জুলাই জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানটি শেষ হয়েছে, আর এই পুরো অনুষ্ঠান নিয়ে পর্যবেক্ষণমূলক একটি স্ট্যাটাস দেন চিত্রনায়ক সাইমন সাদিক। এবারের অনুষ্ঠানটিতে সবচেয়ে বেশী শিল্পীদের অন্তর্ভূক্তি ছিলো জানিয়ে এই চিত্রনায়ক বলেন, গেল বছরগুলোর চেয়ে এবারে এফডিসি ঘরানার মানুষেরা এই অনুষ্ঠানের সঙ্গে অনেক বেশি জড়িয়ে ছিলো। অনেক দায়িত্ব পালেনও ছিলো। 

চলচ্চিত্রের প্রতি প্রধানমন্ত্রীর আন্তরিকতায় চলচ্চিত্র সংশ্লিষ্ট সকলেই মুগ্ধ জানিয়ে এই চিত্রনায়ক আরো জানান, অনুষ্ঠান বিশেষ করে প্রধানমন্ত্রীর আন্তরিকতা মুগ্ধ যেমন আমরা চলচ্চিত্রের মানুষেরা, তেমনি দেশের মানুষও তাকে সম্মান আর ভালোবাসায় ভাসাচ্ছেন। আর নন্দিত অভিনেত্রী শাবানা ম্যাডামের উপস্থিতি যে অনুষ্ঠানকে অবিস্মরণীয় করে তুলেছে সে কথা নতুন করে বলতে যাওয়া বোকামী। তার বিনয় ও হাসিমাখা উপস্থিতি, পুরস্কার গ্রহণ, তাকে জড়িয়ে দেশের অভিভাবক শেখ হাসিনার চুমু খাওয়া, দেশের চলচ্চিত্রের সমস্যা ও সম্ভাবনা নিয়ে শাবানা ম্যাডামের বক্তব্য, সরকারের সাহায্য কামনা- সবকিছুই ছিলো অনবদ্য। ২০১৭ সালের এই আয়োজন চলচ্চিত্র শিল্পের জন্য আশির্বাদ হয়ে থাকলো।

অনুষ্ঠারের পর শিল্পী কলাকুশলীদের নাকি প্রধানমন্ত্রী বলে গেছেন, বঙ্গবন্ধুর গড়া এফডিসিতে একদিন তিনি আসতে চান। আর এ বিষয়টি চিত্রনায়ক সাইমন জানান এভাবে, অনুষ্ঠান চলাকালীন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উচ্ছ্বাস, নাচ ও সুরের তালে নিজেকে দুলিয়ে নেয়া, গানের সঙ্গে ঠোঁট মেলানো, অনুষ্ঠান ভিডিও করা এবং অনুষ্ঠান শেষে সবার বাহবা ও প্রশংসার রেশ ধরে বলতেই পারি সফল আয়োজন ছিলো আমাদের। শুধু তাই নয়, অনুষ্ঠান শেষে যখন আমরা কয়েকজন শিল্পী প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলাম তিনি পিঠ চাপড়ে প্রশংসা করেছেন অনুষ্ঠানের। আরও ভালো কাজ করার জন্য নির্দেশ দিলেন, উৎসাহ দিলেন। কথা দিয়ে গেলেন একদিন শিল্পী সমিতির নিমন্ত্রণ রেখে বঙ্গবন্ধুর হাতে গড়া এফডিসিতে পা রাখবেন তিনি। ঘুরে দেখবেন রঙিন দুনিয়ার কারখানাটি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Link copied!