জ্বলে উঠেছে আগুন, প্রেস কনফারেন্স করবেন

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৭, ০২:৪৮ পিএম
 জ্বলে উঠেছে আগুন, প্রেস কনফারেন্স করবেন

ঢাকা: খ্যাতিমান পরিচালক ও অভিনেতা খান আতাউর রহমান ‘রাজাকার’ ছিলেন বলে মন্তব্য করেছেন নাট্যজন ও মুক্তিযোদ্ধা নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু।

তিনি বলেছেন, ‘আবার তোরা মানুষ হ’ একটি নেগেটিভ ছবি। মুক্তিযোদ্ধাদের বলছে আবার তোরা মানুষ হ। তার কথা, ‘আরে তুই মানুষ হ, তোকে মানুষ হতে হবে। তুই রাজাকার ছিলি। নিউইয়র্কে এক সাংস্কৃতিক অভিবাসীদের সমাবেশে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু এসব কথা বলেন’।

এসময় তিনি আরও বলেন, ‘মুক্তিযোদ্ধাদের ‘আবার তোরা মানুষ হ’ নামে ছবি করাও ছিল অপমানজনক। উদ্দেশ্যেমূলক শিরোনামে এই সিনেমা বানানো। রাজাকাররা মানুষ হ সিনেমা নির্মাণ করা উচিত ছিলো।

তিনি বলেন, ‘খান আতা রাজাকার, আমি না হলে খান আতা বাঁচতো না। আমি গৌরব করবো যে, আমি না হলে খান আতা ৭১-এ ১৬ ডিসেম্বরের পরে মারা যায়। আমি তাকে সেল্টার দিয়েছিলাম।

সম্প্রতি অনুষ্ঠানের কিছু অংশের ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ে এবং কয়েকটি নিউজ পোর্টালেও প্রকাশ পায়। বিষয়টি নিয়ে খান আতার ছেলে সংগীতশিল্পী আগুন মুখ খুলেছেন।

আগুন বলেন, ‘শুনেছি, বিশিষ্ট চলচ্চিত্রকার মুক্তিযোদ্ধা গুণী মানুষ এবং আমার অত্যন্ত প্রিয় ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু সাহেব আমার বাবা সম্পর্কে বাজে কথা বলেছেন। আমি মনেপ্রাণে চাইব, বাবাকে নিয়ে তাঁর বলা ভিডিও ক্লিপটি যেন মিডিয়ার দ্বারা ভাইরাল হয়ে সমস্ত পৃথিবীর বাঙালির কাছে পৌঁছে যায়।’ 

নাসির উদ্দীনের মন্তব্য নিয়ে নিয়ে সংবাদ সম্মেলন করার কথাও ভাবছেন আগুন। তিনি বলেন, ‘যেহেতু খান আতাউর রহমান জনগণের মানুষ, সে ক্ষেত্রে জনগণের প্রতিক্রিয়া দেখার পর প্রয়োজনে আমি প্রেস কনফারেন্স করব। আমার কাছে এর উত্তর আছে। প্রিয় মানুষ নাসির উদ্দীন ইউসুফ বাচ্চুর প্রতি রইল আমার শ্রদ্ধা। পারলে সবাই ভিডিওটি শেয়ার করুন। আমি চাই ভিডিওটি সবাই দেখুক।’

খান আতাউর রহমান চলচ্চিত্র অভিনেতা, গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালক, গায়ক, চলচ্চিত্র নির্মাতা, চিত্রনাট্যকার, কাহিনীকার, এবং প্রযোজক। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘জাগো হুয়া সাভেরা’। চলচ্চিত্রকার এহতেশাম পরিচালিত ‘এ দেশ তোমার আমার’ তার অভিনীত প্রথম বাংলা চলচ্চিত্র।

 ‘নবাব সিরাজউদ্দৌল্লা’ (১৯৬৭) ‘এবং জীবন থেকে নেয়া’ (১৯৭০) চলচ্চিত্র দিয়ে তিনি পরিচিতি লাভ করেন। ‘সুজন সখী’ (১৯৭৫) চলচ্চিত্রের জন্য তিনি শ্রেষ্ঠ চিত্রনাট্যকার হিসেবে ১ম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। পরে ‘এখনো অনেক রাত’ (১৯৯৭) চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক ও শ্রেষ্ঠ গীতিকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

সোনালীনিউজ/বিএইচ

Link copied!