অশ্রুসিক্ত বিদায় অঞ্জু ঘোষের

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০১৮, ০৩:২২ পিএম
অশ্রুসিক্ত বিদায় অঞ্জু ঘোষের

অঞ্জু ঘোষ

ঢাকা: অশ্রুসিক্ত বিদায় নিলেন নায়িকা অঞ্জু ঘোষ। সোমবার (১০ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে অঞ্জু ঢাকা ত্যাগ করেন। সেসময় তাকে বিদায় জানাতে বিমানবন্দরে যান বাংলাদেশ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, নৃত্য পরিচালক মাসুম বাবুল, পরিচালক সাঈদুর রহমান সাঈদসহ বেশ কয়েকজন। 

জায়েদ খান  বলেন, ‘তিনি যখন দেশ ত্যাগ করছিলেন তখন তার চোখ থেকে পানি ঝরছিলো। তার মন খুব খারাপ ছিলো। আমার মাথায় হাত বুলিয়ে দিয়েছেন। আমারও তাকে বিদায় দিতে খুব খারাপ লেগেছে। তবে কথা দিয়েছেন কলকাতায় তার কিছু কাজ গুছিয়ে খুব শিগগিরই আবার দেশে ফিরবেন।

(বায়ে থেকে) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মাসুম বাবুল, অঞ্জু ঘোষ ও জায়েদ খান

‘ম্যাডাম যাওয়ার সময় শিল্পী সমিতির খুব প্রশংসা করেছেন। এখানকার মানুষ যে তাকে এখনও এতো ভালোবাসেন সেজন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন-যোগ করেন এই অভিনেতা।

দেশে এসে এই নায়িকা বলেছিলেন ‘এটা আমার দেশ, আমার নিঃশ্বাস। এখান থেকে নিঃশ্বাস নিয়ে সেখানে (কলকাতায়) এতদিন বেঁচে আছি’। গত ৯ সেপ্টেম্বর বিএফডিসিতে (বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন) শিল্পী সমিতির আয়োজিত অনুষ্ঠানে এভাবেই দেশ নিয়ে নিজের অনুভূতি প্রকাশ করেন অঞ্জু ঘোষ।

গত ৬ সেপ্টেম্বর দীর্ঘ ২২ বছর পর দেশে এসেছিলেন তিনি। পাঁচদিন পরই দেশ ছাড়লেন বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’র নায়িকা। দেশ ত্যাগের সময় তিনি আবেগতাড়িত হয়ে পড়েন। অশ্রুসিক্ত হয়ে ফের উড়াল দিয়েছেন কলকাতায়।

দুই দশক পর দেশে আসা প্রসঙ্গে অঞ্জু জানিয়েছিলেন, তার কারও উপর ক্ষোভ নেই। ওখানে (কলকাতায়) দুইদিনের জন্য গিয়েছিলাম। সেখানে তার মা থাকতেন। তবে দুইদিনের জন্য গিয়েই তিনি ফেঁসে গেছেন। আর দেশে ফিরতে পারেননি। বর্তমানে কলকাতায় একটি যাত্রা দলের সঙ্গে তিনি নিয়মিত কাজ করছেন।

সোনালীনিউজ/বিএইচ

Link copied!