ঘণ্টায় ৪০-৬০ কিমি বেগে ঝড়-বৃষ্টি

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১৩, ২০২০, ০৫:১৫ পিএম
ঘণ্টায় ৪০-৬০ কিমি বেগে ঝড়-বৃষ্টি

ঢাকা: রাজধানী ঢাকাসহ ছয়টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৪০-৬০ কিলোমিটার বেগে অস্থায়ী ঝড় বয়ে যাচ্ছে। যা রাত ১টা পর্যন্ত কোথাও কোথাও বিদ্যমান থাকতে পারে। রাজধানীতে দু’দিনের তাপপ্রবাহে জনজীবন প্রায় দুর্বিষহ হয়ে উঠেছিল। এ অবস্থায় বৃষ্টিপাত এনেছে একটু স্বস্তি।

বুধবার (১৩ মে) দুপুরের পর হঠাৎ করেই মেঘ জমে বৃষ্টিপাত শুরু হয়। বজ্রপাতের সঙ্গে বইতে শুরু করে ঝড়ো হাওয়াও।

এক পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে- রংপুর, ময়মনসিংহ, ঢাকা, নোয়াখালী, সিলেট ও কুমিল্লা অঞ্চলের ওপর দিয়ে রাত ১টা পর্যন্ত ঘণ্টায় ৪০ থেকে ৬০ কিলোমিটার বেগে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে অস্থায়ী ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নদী বন্দরগুলোকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া রাজশাহী অঞ্চলের কিছু কিছু জায়গার ওপর দিয়েও বজ্রসহ বৃষ্টির সঙ্গে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

বর্তমানে লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপটি অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

বুধবার দুপুর আড়াইটা থেকে রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, রংপুর, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রসহবৃষ্টি, অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

সোনালীনিউজ/এইচএন

Link copied!