শৈত্যপ্রবাহের আভাস নেই, বাড়বে তাপমাত্রা

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২, ০৯:০২ পিএম
শৈত্যপ্রবাহের আভাস নেই, বাড়বে তাপমাত্রা

ফাইল ছবি

ঢাকা: ঢাকাসহ সারা দেশে আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এছাড়া ১৫ জানুয়ারির মধ্যে দেশের কোথাও শৈত্যপ্রবাহের আভাস নেই বলেও জানানো হয়েছে।

শুক্রবার (৭ জানুয়ারি ) আবহাওয়া অধিদফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।

এবিষয়ে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ সাংবাদিকদের বলেন, বছরের সবচেয়ে শীতল মাস হচ্ছে জানুয়ারি। এ মাসে বেশ কয়েকটি শৈত্যপ্রবাহের পূর্বাভাস ছিল। তবে এখন পর্যন্ত দেশে শৈত্যপ্রবাহের প্রভাব তেমন দেখা যায়নি। চলতি মাসের ১৫ তারিখ পর্যন্ত দেশের কোথাও শৈত্যপ্রবাহ বিস্তারের আভাস নেই। এছাড়া আগামী কয়েকদিন তাপমাত্রা কিছুটা উন্নতি হবে। ঢাকাসহ সারা দেশে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

বর্তমানে ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৫.৪ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে চট্টগ্রামে সর্বোচ্চ ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৫.১ ডিগ্রি সেলসিয়াস, সিলেটে সর্বোচ্চ ২৭.২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহীতে সর্বোচ্চ ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১২.৪ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে সর্বোচ্চ ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৩ ডিগ্রি সেলসিয়াস, রংপুরে সর্বোচ্চ ২৬ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৩ ডিগ্রি সেলসিয়াস, খুলনায় সর্বোচ্চ ২৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস, বরিশালে সর্বোচ্চ ২৬.২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১১.৫ ডিগ্রি সেলসিয়াস।

সোনালীনিউজ/আইএ

Link copied!