বিশ্বের চোখ ধাঁধানো ৫ সুন্দরী ধনকুবের

  • ফিচার ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ৪, ২০১৭, ১০:২২ এএম
বিশ্বের চোখ ধাঁধানো ৫ সুন্দরী ধনকুবের

সারা বালকেলি

ঢাকা: বিশ্বে যেকোনো কাজে পুরুষের পাশাপাশি নারীদের অংশগ্রহণ এখন চোখে পড়ার মত। বলা যায়, পুরুষের চেয়ে নারী আর পিছিয়ে নেই। রান্না ঘর থেকে সংসদ পর্যন্ত সকল ক্ষেত্রে নারীরা তাদের অবস্থান দৃঢ় করে নিয়েছেন।

আর অর্থনৈতিক ক্ষেত্রে তাদের সফলতা তো দিন দিন বাড়ছেই। বিশেষ করে ব্যবসায় তারা অভূতপূর্ব কৃতিত্ব দেখিয়েছেন। বিশ্বে ধনকুবের হিসেবে শুধু পুরুষদের নিয়ে আলোচনা হয়ে থাকে। এক্ষেত্রে নারীরা যে পিছিয়ে নেই তার প্রমাণ পাওয়া গেছে। তবে শুধু ধনকুবের নয়, বিশ্বের ৫ সুন্দরী ধনকুবের বা বিলিয়নিয়ার সম্পর্কে জেনে নিই চলুন। যাদের বয়স ১৯ থেকে ৫০ বছরের বেশি নয়।

এলিজাবেথ হোলমেস

১. এলিজাবেথ হোলমেস
বয়স তার এখন ৩৩ বছর। এর মধ্যেই ৪.৬ বিলিয়ন সম্পদের মালিক বনে গেছেন। হোলমেস যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে ১৯৮৪ সালে জন্মগ্রহণ করেন। স্ট্যানফোর্ড ইউনিভারসিটিতে থেকে গ্রাজুয়েশন শেষ  করেছেন। তার বিখ্যাত কোম্পানির নাম পালো আলটো। ব্যবসা শুরু করেন ব্লাড টেস্টিং দিয়ে।

মেরি বেসনিয়ার বিউভালট

২. মেরি বেসনিয়ার বিউভালট
বেসনিয়া ১৯৮০ সালে ফ্রান্সে জন্মগ্রহণ করেন। ২০০০ সাল থেকে তার পূর্ব পুরুষের ব্যবসা প্রতিষ্ঠানের সিইও হিসেবে কর্মজীবন শুরু করেন। বাণিজ্যের এই গ্লামার কন্যা ২.৫ বিলিয়ন সম্পদের মালিক। 

চার্লোটি ক্যাসিরাঘি

৩. চার্লোটি ক্যাসিরাঘি
বিলিনিয়ার এই গ্লামার কন্যা ইতালির মোনাকোতে ১৯৮৬ সালে জন্ম গ্রহণ করেন। তিনি মোনাকোর বিখ্যাত পরিবারে জন্ম নেন। পরিবারিক ভাবেই প্রচুর ধনসম্পদের মালিক। তার পরিবারে বলিউডের জর্জ কেলির মত বিখ্যাত অভিনেতাও রয়েছেন। চার্লোটি ৫.৭ বিলিয়ন সম্পদের মালিক।

পেরেন্না কি

৪. পেরেন্না কি
হংকংয়ের মেয়ে পেরেন্না ২০১৪ সালে ফোর্বস ম্যাগাজিনের ইয়াং বিজনেসম্যানের তালিকায় নাম করে নিয়েছেন। তিনি একজন রিয়েল এস্টেট ব্যবসায়ী। মূলত তার বাবার ব্যবসা বড় করে তুলেছেন। তিনি ১.৩ বিলিয়ন সম্পদের মালিক। 

সারা বালকেলি

৫. সারা বালকেলি
তিনি যুক্তরাষ্ট্রের ফ্লোরেডিয়ায় জন্মগ্রহণ করেন। ৪৬ বছর বয়সি এই নারী উদ্যোক্তা একজন পোশাক ব্যবসায়ী। তার বিখ্যাত ব্রান্ডের নাম হলো স্পানেক্স। তিনি এক বিলিয়ন সম্পদের মালিক। সূত্র: বুজাউরাডটকম।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Link copied!