‌‌‌‘সাকিব স্যালুটে’ ভাসছে ফেসবুক

  • ফেসবুক থেকে ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৩০, ২০১৬, ০৭:২৪ পিএম
‌‌‌‘সাকিব স্যালুটে’ ভাসছে ফেসবুক

‌‌‌‘সাকিব স্যালুটে’ ছেয়ে গেছে ফেসবুক। বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে বোল্ড আউট করে অভিনব এক স্যালুট জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গণমাধ্যমে এই স্যালুটকে ‘সাকিব স্যালুট’ নামে অভিহিত করা হয়েছে।

বোল্ড আউট হওয়ার পর মাথা নত করে ক্রিজের ওপর বসে পড়লেন বেন স্টোকস। তখনই সামরিক কায়দায় তাকে স্যালুট করছেন সাকিব আল হাসান। মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে স্টোকসের (২৫) স্ট্যাম্প ভাঙা মাত্রই এমন ব্যঙ্গ উদযাপন করেন সাকিব।

বেশ কয়েকটি কারণেই টাইগারদের চক্ষুশূল ছিলেন স্টোকস! ওয়ানডে সিরিজে তামিমের সঙ্গে দ্বন্দ্বে জড়ানো, প্রস্তুতি ম্যাচের সেঞ্চুরিয়ান আব্দুল মজিদের সঙ্গে হাত না মেলানো, টেস্টে সাব্বির রহমানকে একাধিকবার মাঠে স্লেজিং করা...

তার বদলা নিতেই পাল্টা স্টোকসকে স্যালুট জানিয়ে বিদায় জানালেন সাকিব! ৪৩তম ওভারটিতে ওভার হ্যাটট্রিক উল্লাসে মাতেন টেস্টের সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার।

ইতিমধ্যে ‘সাকিব স্যালুট’ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে। সাকিবের এই ছবিটি অনেকেই তাদের ফেসবুকের ‘প্রোফাইল পিকচার’ দিয়েছেন। অনেকেই শেয়ার দিয়েছেন টাইমলাইনে। আর এই ছবিতে অসংখ্য কমেন্ট এসেছে। অনেকে নিজে স্যালুট ভঙ্গি দিয়ে ছবি তুলে তা ফেসবুকে পোস্ট করছেন।

Nishthor Nioti নামে একজন লিখেছেন- ‘বদমেজাজি এবং উগ্র স্টোকসকে সাকিব কি স্যালুট দিল নাকি Insult দিল, কিছুই বুঝলামনা!! তবে বাটলার থাকলে আরো ভালো হতো!’

Nurul Amin Palash লিখেছেন- ‘এটা হল ওর প্রতি বাংলাদেশের এক ধরনের সম্মান সূচক আউট হওয়ার আনন্দ।যাতে আইসিসি জরিমানা করতে না পারে।’

আবার Rashedul Haque বলেছেন- ‘দেখবে এর জন্য আগামীকাল সাকিবকে জরিমানা দিতে হচ্ছো। স্টুকেস বলবে সাকিবে সেলুট আমার পছন্দ হয়নি।’

এছাড়া ঐতিহাসিক এই জয়ের জন্য অসংখ্য টাইগার সমর্থক সকিবসহ বাংলাদেশ দলের সকল খেলোয়াড়কে অভিনন্দন জানিয়েছেন।

প্রথমবারের মতো টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে দারুণ জয় তুলে নিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ এবং সাকিব আল হাসানের ঘূর্ণিতে তিন দিনেই ফলাফল নিজেদের করে নিয়েছে মুশফিক বাহিনী।

মিরাজ ও সাকিবের যুগলবন্দিতে ১০ উইকেট তুলে নিয়ে ইংলিশদের ১০৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা। এই জয়ের ফলে ২ ম্যাচের টেস্ট সিরিজ ১-১ এ ড্র হলো।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Link copied!