অসুস্থ শিশুর পাশে পুলিশ কর্মকর্তা নাজমুল আলম

  • নিজস্ব প্রতিবেক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ৪, ২০১৭, ১১:১০ এএম
অসুস্থ শিশুর পাশে পুলিশ কর্মকর্তা নাজমুল আলম

বাম থেকে প্রথম জন ডিসি শেখ নাজমুল আলম। ছবি: গোলাম মুর্তজা ধ্রুবর ফেসবুক থেকে নেয়া

ঢাকা: ‘মানুষ মানুষের জন্য’ এ কথাটি আবরো সত্য প্রমানিত করলেন হৃদয়বান পুলিশ কর্মকর্তা শেখ নাজমুল আলম। ব্রেইন টিউমারে আক্রান্ত সাত বছর বয়সী এক শিশুর পাশে দাঁড়িয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তরের ডিসি। শুধু তিনি নিজেই নয়, তার সহকর্মীদের কাছ থেকেও অর্থ যোগাড় করে শিশুটির গরীব বাবার হাতে চিকিৎসার টাকা তুলে দিয়েছেন।

দেশের শীর্ষ এক অনলাইনের অপরাধ বিষয়ক সাংবাদিক গোলাম মুর্তজা ধ্রুব তার ফেসবুকে এ বিষয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। ওই স্ট্যাটাসে বলা হয়, নড়াইলের লোহাগড়া উপজেলার বয়রা গ্রামের ওই শিশুটি অপারেশনের জন্য ডিসি নাজমুলসহ তার সহকর্মীদের আর্থিক সহায়তায় শিশুটির অপারেশনের ব্যবস্থা করা হয়েছে।

ইব্রাহীম মোল্ল্যা নামের ব্রেইন টিউমারে আক্রান্ত শিশুটি বর্তমানে আগারগাঁও নিউরোসাইন্স ইনন্সিটিউটের ৭২৫ নম্বর ওয়ার্ডের ৭ নম্বর বেডে ডা. সুদিপ্ত কুমার রায়ের তত্ত্বাবধায়নে ভর্তি রযেছে। শিশুটির বাবা আলী আহম্মদ মোল্ল্যা টঙ্গি গাজীপুরার সিজন ড্রেসেস লি. নামের একটি গার্মেন্টে চাকরী করেন। 

তিনি জানান, ইব্রাহীম মোল্ল্যা জন্মের পর থেকেই ব্রেইন টিউমারে আক্রান্ত। তার চিকিৎসার জন্য প্রচুর অর্থের প্রয়োজন। কিন্ত তার একার পক্ষে এই অর্থ যোগান দেয়া সম্ভব ছিলো না। পরে তিনি এলাকার বিভিন্ন মানুষের কাছে বিষয়টি জানান। তার কষ্টের কথা শুনে বয়রা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রবুল আলম সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে একটি পোষ্ট দেন। সেই পোস্ট দেখে এনার্জি প্লাস প্রাইভেট লি. এর কর্মকর্তা এফ এম আমিরুল বিষয়টি পুলিশ কর্মকর্তা শেখ নাজমুল আলমকে জানান। তাৎক্ষণিক ভাবে পুলিশের ওই কর্মকর্তা নিজে এবং সহযোগীদের কাছ থেকে টাকা উঠিয়ে অসুস্থ শিশুটির চিকিৎসার জন্য আর্থিক সহায়তা করেন। তবে এ বিষয়ে শেখ নাজমুল আলম কিছু বলতে রাজি হননি।

এদিকে অসুস্থ শিশুর পিতা আলী আহম্মদ মোল্ল্যা বলেন, পুলিশ যে বিপদের বন্ধু, সেটা এই নাজমুল আলমসাহেবকে দেখেই বুঝলাম। তাদের জন্যই হয়তো আমার সন্তানের চিকিৎসা হবে। 

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Link copied!