ছাত্রলীগ-পুলিশকে নিয়ে যা বললেন আসিফ নজরুল

  • ফেসবুক থেকে ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৭, ২০১৮, ০৬:৩০ পিএম
ছাত্রলীগ-পুলিশকে নিয়ে যা বললেন আসিফ নজরুল

ঢাকা: কুষ্টিয়ায় আদালত চত্বরে গত ২২ জুলাই স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল তার ফেসবুক পেইজে একটি স্ট্যাটাস দিয়েছেন। তার স্ট্যাটাসটি সোনালীনিউজের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

আসিফ নজরুল তার ফেসবুক পেইজে লেখেন, সিলেটে সড়কে অবস্থান করায় বিএনপির ৩৯ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। আর ছাত্রলীগ তাদের চোখের সামনে কাউকে পিটিয়ে রক্তাক্ত করলে বা প্রকাশ্যে কাউকে হাতুরী দিয়ে হাড্ডি গুড়া করে দেয়ার মতো অপরাধ (যার সর্বোচ্চ শাস্তি আজীবন কারাদণ্ড) করলেও মামলা দেয় না পুলিশ।
কি হাস্যকর দেশ আমার। কি জঘন্য।

প্রসঙ্গত, গত ২২ জুলাই কুষ্টিয়ায় আদালত চত্বরে স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এতে তিনি মারাত্মক আহত হন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর ভাগনি টিউলিপ সিদ্দিক সম্পর্কে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুষ্টিয়ায় মামলা হয়। ওই মামলায় জামিন পেতে কুষ্টিয়া আদালতে গিয়েছিলেন তিনি। সেই মামলায় আদালত তাঁকে জামিন দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আদালত মাহমুদুর রহমানের জামিন মঞ্জুর করার কিছুক্ষণের মধ্যেই তাঁর ওপর হামলা চালানো হয়। ছাত্রলীগের নেতা–কর্মীরা আগে থেকে আদালত চত্বরে অবস্থান নেন। জামিন মঞ্জুরের পর তাঁরা মাহমুদুর রহমানকে আদালতের একটি কক্ষে অবরুদ্ধ করে ফেলেন। একপর্যায়ে সেখান থেকে বেরিয়ে তিনি নিজের গাড়িতে ওঠার চেষ্টা করেন। এ সময় ছাত্রলীগের নেতা–কর্মীরা তাঁকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। এতে একটি ইটের টুকরা লেগে রক্তাক্ত হন মাহমুদুর রহমান। পরে মাহমুদুর রহমানকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সযোগে যশোর হাসপাতালে পাঠায়।

সোনালীনিউজ/জেএ

Link copied!