রাজার সঙ্গে সাক্ষাত, মালয়েশিয়ার প্রথম নারী প্রধানমন্ত্রী হচ্ছেন আজিজা

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২০, ০৩:৫২ পিএম
রাজার সঙ্গে সাক্ষাত, মালয়েশিয়ার প্রথম নারী প্রধানমন্ত্রী হচ্ছেন আজিজা

ঢাকা: মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ পদত্যাগ করার পর রাজা ইয়াং ডি-পার্তুয়ান আগোং আল সুলতান আবদুল্লাহ রিয়াতুদ্দিন আল মুস্তাফা বিল্লাহ শাহের সঙ্গে সাক্ষাত করেছেন মালয়েশিয়ার উপপ্রধানমন্ত্রী ড. ওয়ান আজিজা ওয়ান ইসমাইল ও তার স্বামী, পিকেআর প্রেসিডেন্ট আনোয়ার ইব্রাহিম।

আলাদাভাবে তারা রাজার বাসভবন ইস্তানা নেগারা’য় প্রবেশ করেন। প্রায় ৪৫ মিনিট রাজার সঙ্গে আলোচনা শেষে একসঙ্গে স্থানীয় সময় বিকেল ৩টা ১৫ মিনিটে রাজপ্রাসাদ ত্যাগ করেন। তবে তাদের মধ্যে কি আলোচনা হয়েছে তা জানা যায় নি। আলোচনা আছে আজিজাকে অন্তর্বর্তী প্রধানমন্ত্রী দায়িত্ব পালন করতে বলেছেন পদত্যাগী মাহাথির মোহাম্মদ।

দেশটির একটি সূত্রের বরাত দিয়ে মালয় মেইল বলছে, ক্ষমতাসীন প্রিবুমি বারসাতু মালয়েশিয়া (পিপিবিএম) নেতৃত্বাধীন পাকাতান হারাপান জোট থেকে বেরিয়ে যাওয়ার পর মাহাথির মোহাম্মদ পদত্যাগ করে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে ওয়ান আজিজাহকে মনোনীত করেছেন।

মাহাথিরের স্থলাভিষিক্ত আজিজাহ হবেন কি-না এমন প্রশ্ন করা হলে, চারদলীয় ক্ষমতাসীন পাকাতান হারাপান জোটের সঙ্গী বহু বর্ণের রাজনৈতিক দল পিকেআরের প্রেসিডেন্ট দাতুক সেরি আনোয়ার ইব্রাহীমের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, ওয়ান আজিজাহই অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী।

সোনালীনিউজ/এইচএন

Link copied!