পাঞ্জাব সরকারকে চিঠি

ইমরানকে জেলে বিষ প্রয়োগের শঙ্কা বুশরা বিবির

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৩, ০২:০৫ পিএম
ইমরানকে জেলে বিষ প্রয়োগের শঙ্কা বুশরা বিবির

ঢাকা : তোশাখানা কেনাবেচা–সংক্রান্ত দুর্নীতির মামলায় চলতি মাসের ৫ তারিখ থেকে কারাগারে বন্দী রয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। কারাবন্দী অবস্থায় তার নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তার স্ত্রী বুশরা বিবি। তাঁর আশঙ্কা, অ্যাটক কারাগারে ইমরান খানকে বিষ প্রয়োগ করা হতে পারে।

শুক্রবার (১৮ আগস্ট) এ সংক্রান্ত এক প্রতিবেদন প্রকাশ করেছে পাকিস্তানি বার্তাসংস্থা দ্যা ডন।

প্রতিবেদনে বলা হয়, গতকাল শুক্রবার পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বামীর নিরাপত্তা নিয়ে শঙ্কা জানিয়ে এক চিঠি পাঠিয়েছেন বুশরা বিবি। চিঠিতে আদালত কর্তৃপক্ষকে তাঁর স্বামী ইমরান খানকে অ্যাটক থেকে আদিয়ালা কারাগারে স্থানান্তর করার দাবি জানান তিনি।

ইমরান খানের জীবন ঝুঁকিতে আছে উল্লেখ করে বুশরা চিঠিতে অ্যাটক কারাগারে তার স্বামীকে বিষ প্রয়োগ করা হতে পারে বলে জানান তিনি। ইমরানের নিরাপত্তার জন্য বাড়িতে তৈরি করা খাবার দেওয়ার ওপর জোর দেন বুশরা বিবি।

চিঠিতে বুশরা আরও দাবি জানান, সাবেক প্রধানমন্ত্রীর সামাজিক ও রাজনৈতিক অবস্থান বিবেচনা করে তাঁকে যেন বি-শ্রেণির সুবিধা দেওয়া হয়। এছাড়া কারা বিধি অনুযায়ী, ব্যক্তিগত চিকিৎসক দিয়ে ইমরান খানের স্বাস্থ্য পরীক্ষা করানোর অধিকার আছে বলেও চিঠিতে জানান তিনি।

চিঠিতে বুশরা অভিযোগ করেন, আটকের ৪৮ ঘণ্টার মধ্যে ইমরান খানকে সব সুযোগ-সুবিধা দেওয়ার কথা থাকলেও ১২ দিন অতিবাহিত হওয়ার পরও এমন কোনো সুযোগ-সুবিধা দেওয়া হয়নি। একে কলঙ্কজনক বলে অভিহিত করেন বুশরা বিবি।

চলতি মাসের ৫ তারিখ ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দেন ইসলামাবাদের একটি আদালত। তাঁকে রাজনীতি থেকেও পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

এমটিআই

Link copied!