হেলিকপ্টার দুর্ঘটনা

এখনো সন্ধান মেলেনি প্রেসিডেন্ট রাইসির, ইরানবাসীর মোনাজাত  

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১৯, ২০২৪, ০৯:৪৫ পিএম
এখনো সন্ধান মেলেনি প্রেসিডেন্ট রাইসির, ইরানবাসীর মোনাজাত  

ঢাকা: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার আছড়ে পড়েছে। দেশটির রাষ্ট্রায়ত্ত টিভিতে এই তথ্য জানানো হয়েছে। ঘটনাস্থলে এখন অভিযান চালানো হচ্ছে। রোববার ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশে জোলফার কাছে ঘটনাটি ঘটে। 

এদিকে দুর্ঘটনার দীর্ঘক্ষণ পার হয়ে গেলেও ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির সন্ধান না মেলায় ইরানের মাশহাদ শহরে বাসিন্দারা মোনাজাত করার উদ্দেশে জড়ো হয়েছেন বলে জানিয়েছে আলজাজিরা। তাকেসহ পররাষ্ট্রমন্ত্রীকে খুঁজে পাওয়া যাবে কি না, সেদিকে তাকিয়ে গোটা দেশ।  

আল জাজিরা জানায়, একদিন আগেই রাইসি পার্শ্ববর্তী আজারবাইজানে যান দেশটির প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সঙ্গে একটি বাঁধ উদ্বোধন করতে।

সরকারি বার্তা ওয়েবসাইট ইরনা জানায়, প্রেসিডেন্টের হেলিকপ্টারটি সংরক্ষিত দিজমার এলাকায় বিধ্বস্ত হয়েছে বলে মনে করা হচ্ছে। দিজমার বন ও পাহাড়ে ঘেরা।

কোন ধরনের হেলিকপ্টার প্রেসিডেন্ট ও তার সঙ্গীদের বহন করছিল, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। ইরান বিভিন্ন ধরনের হেলিকপ্টার পরিচালনা করে থাকে।  

সংবাদমাধ্যম এপি জানিয়েছে, প্রেসিডেন্ট রাইসির সঙ্গে দেশটির পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজানের গভর্নরও ছিলেন। দুর্ঘটনার খবর পাওয়ার পরই সেখানে পৌঁছায় উদ্ধারকর্মীরা। তবে তীব্র বৃষ্টি ও প্রতিকূল আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে।

আইএ

Link copied!