এলওসিতে গোলাগুলি: ৭ পাকিস্তানি সেনা নিহত

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৬, ০৪:৪৯ পিএম
এলওসিতে গোলাগুলি: ৭ পাকিস্তানি সেনা নিহত

কাশ্মীর অঞ্চলে পাকিস্তান ও ভারতের সীমানা লাইন অব কন্ট্রোলে (এলওসি) রোববার রাতভর দুই দেশের সেনাবাহিনীর মধ্যে গোলাগুলিতে সাত পাকিস্তানি সেনা নিহত হয়েছে। সোমবার দেশটির সামরিক বাহিনীর গণসংযোগ বিভাগ (আইএপিআর) এই তথ্য জানিয়েছে।

আইএসপিআরের বিবৃতিতে বলা হয়, ‘গত রাতে ভারতীয় সেনাবাহিনীর যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনায় ভিমবর সেক্টরের এলওসিতে সাত সেনা শাহাদাৎ বরণ করেছে।’ কোনো ধরনের উস্কানি ছাড়াই ভারতীয় বাহিনী গুলি চালালে পাকিস্তানি সেনারাও তার জবাব দেয় বলেও আইএসপিআর জানিয়েছে।

এদিকে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাফিস জাকারিয়া। এক টুইটার বার্তায় তিনি বলেন, ‘পাকিস্তান সেনাবাহিনী নমুচিত জবাব দিয়েছে। জাতির স্বার্থে যারা নিজেদের জীবন উৎসর্গ করেছে সেসব বীর সেনাদের আমরা সালাম জানাই।’

তবে এ ব্যাপারে এখনো ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে কিছু জানানো হয়নি। গত কয়েক সপ্তাহে ভারতীয় বাহিনীর আক্রমণে পাকিস্তানের ২৬ সাধারণ নাগরিক প্রাণ হারিয়েছে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম ডন। এ বিষয়ে জাতিসংঘের সামরিক পর্যবেক্ষকদের কাছে অভিযোগও জানিয়েছে পাকিস্তান।

এদিকে রোববারের নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তাদের পরিবারের প্রতিও তিনি সমবেদনা জানান। যেকোনো বিদেশি আগ্রাসন রুখে দেয়ার শক্তি পাকিস্তানের আছে বলে প্রত্যয় ব্যক্ত করেন নওয়াজ।

সোনালীনিউজ/ ঢাকা/ আরএস

Link copied!