নিউইয়র্কে ট্রাম্পের সংবাদ সম্মেলন ১১ জানুয়ারি

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৫, ২০১৭, ১১:৩৪ এএম
নিউইয়র্কে ট্রাম্পের সংবাদ সম্মেলন ১১ জানুয়ারি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার আগে প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে আসছেন ডোনাল্ড ট্রাম্প। গত মঙ্গলবার (০৩ জানুয়ারি) এক টুইটে ট্রাম্প নিজেই এ ঘোষণা দিয়ে বলেন, ‘জানুয়ারির ১১ তারিখ আমি নিউইয়র্কে সংবাদ সম্মেলনে আসব। ধন্যবাদ।’ বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা ১০ জানুয়ারি শিকাগোতে ‘বিদায়ী ভাষণ’ দেবেন। হোয়াইট হাউসের পক্ষ থেকে এ তথ্য জানানোর পরই ট্রাম্পের সংবাদ সম্মেলনের ঘোষণা এলো।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের প্রথম প্রেসিডেন্ট জর্জ ওয়াশিংটনের পথ ধরেই ওবামা তার বিদায়ী ভাষণের জন্য নিজের শহরকে বেছে নিয়েছেন। গত সোমবার এক বিবৃতিতে বিদায়ী প্রেসিডেন্ট জানিয়েছেন, ভাষণে তিনি সমর্থকদের ধন্যবাদ জানাবেন। পাশাপাশি হোয়াইট হাউসে থাকার দিনগুলোতে নেয়া বিভিন্ন সিদ্ধান্ত ও ভাবনা নিয়ে কথা বলবেন। ‘দুর্দান্ত এই যাত্রার আট বছরে আপনারা যেভাবে এই দেশকে বদলে দিয়েছেন, ভালোর দিকে এগিয়ে নিয়েছেন, সেজন্য আপনাদের ধন্যবাদ জানানোর চিন্তা করছি আমি। এখান থেকে আমরা কোথায় যেতে পারি, তা নিয়ে আমার ভাবনা ভাগাভাগি করার একটা সুযোগও পেতে পারি সেদিন।’

দুই মেয়াদে দায়িত্ব শেষে ওবামা আগামী ২০ জানুয়ারি দায়িত্ব ছাড়বেন। আর সেদিনই শপথ নেবেন ৪৫তম প্রেসিডেন্ট ট্রাম্প। দায়িত্বের প্রথম দিনই ওবামার নেয়া অনেক সিদ্ধান্ত বদলে দেয়ার প্রতিশ্র“তি রয়েছে রিপাবলিকান প্রেসিডেন্টের। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Link copied!