ম্যানচেস্টারে হামলা ‘আত্মঘাতী সন্ত্রাসীদের’

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৩, ২০১৭, ১১:৩৬ এএম
ম্যানচেস্টারে হামলা ‘আত্মঘাতী সন্ত্রাসীদের’

ঢাকা: যুক্তরাজ্যের ম্যানচেস্টারে ভয়াবহ বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন অন্তত ১৯ জন আর আহত হয়েছেন অর্ধশতাধিক। মার্কিন পপ তারকা অ্যারিয়ানা গ্র্যান্ডের কনসার্ট এই বিস্ফোরণকে ‘ভয়ংকর আত্মঘাতী সন্ত্রাসী হামলা’ বলে মনে করছে যুক্তরাজ্য সরকার।

ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে বলেছেন, এই বিস্ফোরণকে তারা ‘ভয়ংকর সন্ত্রাসী হামলা’ হিসেবে বিবেচনা করছেন। তবে ম্যানচেস্টারে ঠিক কী ঘটেছে, তার বিস্তারিত জানতে কাজ চলছে। বিস্ফোরণের ঘটনায় ভুক্তভোগীদের পাশে আছেন প্রধানমন্ত্রী।

এদিকে, এই ‘হামলার’ দায় কেউ স্বীকার না করলেও যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বলছেন, এ ঘটনার পেছনে দুজন আত্মঘাতী হামলাকারী রয়েছে। বিস্ফোরণের ঘটনার পরিপ্রেক্ষিতে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে তার নির্বাচনী প্রচারাভিযান স্থগিত করেছেন।

বিবিসি অনলাইনে জানানো হয়, স্থানীয় সময় সোমবার (২২ মে) রাত ১০টা ৩৫ মিনিটে ম্যানচেস্টারের একটি ইনডোর স্টেডিয়ামে মার্কিন সংগীতশিল্পী অ্যারিয়ানা গ্র্যান্ডের কনসার্ট শেষ হওয়ার পরপরই এই বিস্ফোরণ ঘটে। সংগীত শিল্পী অ্যারিয়ানা অক্ষত আছেন।

বিস্ফোরণের পর আতঙ্কিত লোকজন ছুটোছুটি করতে থাকেন। তাদের ব্যাপক চিৎকার-চেঁচামেচিতে পুরো এলাকায় বিশৃঙ্খল ও ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। আহত ব্যক্তিদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।

যুক্তরাজ্যের পরিবহন পুলিশ বলছে, কনসার্ট শেষ হতে না হতেই ইনডোর স্টেডিয়ামের প্রবেশ কক্ষে এই বিস্ফোরণ ঘটে। গ্রেটার ম্যানচেস্টার পুলিশ একটি জরুরি টেলিফোন নম্বর চালু করেছে।

ব্রিটেনের বিরোধী দল লেবার পার্টির নেতা জেরেমি করবিন এক টুইট বার্তায় এই বিস্ফোরণকে ‘ভয়াবহ’ বলে বর্ণনা করেছেন। ভুক্তভোগীদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সোনালীনিউজ/এন

Link copied!